• A
  • A
  • A
CPI(M) কর্মী ও তাঁর স্ত্রীর দেহ পেতে মেডিকেলের সামনে বামেদের বিক্ষোভ

কলকাতা, ১৬ মে : কাকদ্বীপে গত রবিবার রাতে CPI(M) কর্মী দেবু দাস ও তাঁর স্ত্রী উষা দাসকে পুড়িয়ে মারার অভিযোগ ওঠে শাসকদলের বিরুদ্ধে। তাঁদের দেহ ময়নাতদন্তের পর সন্তানের হাতে তুলে দেওয়া হয়নি। নবান্নের অঙ্গুলিহেলনে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এমনটা করছে বলে অভিযোগ। এর প্রতিবাদে মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, অনাদি সাহু সহ একাধিক CPI(M) নেতা আজ মেডিকেল কলেজে যান। তাঁদের নেতৃত্বে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গের সামনে বিক্ষোভ দেখান বাম কর্মীরা।

শুনুন মহম্মদ সেলিমের বক্তব্য


মহম্মদ সেলিম বলেন, “পুড়ে যাওয়ার ঘটনা রাজ্য সরকার অস্বীকার করেছে। আজ সকালেই দেহ দিয়ে দেওয়ার কথা। আমরা দেবু দাস ও উষা দাসের দেহ তাঁদের ছেলের হাতে তুলে দেওয়ার জন্য এসেছি। যাতে সরকার এই লাশ পাচার করতে না পারে তার জন্য আমরা পাহারা দিচ্ছি। ৭২ ঘণ্টা পার হয়ে গেলেও এখনও ময়নাতদন্ত শেষ হল না?”


বামেদের আরও অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সন্তুষ্ট করতে পুড়ে যাওয়া কমরেডদের দেহ লোপাট করার চেষ্টা চলছে। যদিও বিক্ষোভকারারী জানিয়েছেন, তাঁরা কমরেডদের দেহ না নিয়ে বাড়ি ফিরবেন না। প্রয়োজনে সারারাত মেডিকেলে মর্গের সামনে পাহারা দেবেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ রয়েছে ঘটনাস্থানে।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES