• A
  • A
  • A
“পশ্চিমবঙ্গ ফিল্ম অ্যাকাডেমি” গঠন সরকারের, চেয়ারম্যান অরূপ বিশ্বাস

কলকাতা, ১৬ মে : সমস্যা বিস্তর। প্রায় ধুঁকছে টলিউড। চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সমস্যা সমাধানে মাঝেমধ্যেই ব্যর্থ হচ্ছিল কলাকুশলী এবং টেকনিশিয়ানদের সংগঠনগুলো। সিনেমা শিল্পে সমস্যা সমাধানের জন্য প্রয়োজন ছিল একটি কমিটির। এমন কমিটির প্রয়োজনীয়তার কথা বলেছিলেন চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত কলাকুশলীরা। অবশেষে পদক্ষেপ নিল সরকার। তৈরি করা হল কমিটি। যার চেয়ারম্যান করা হল অরূপ বিশ্বাসকে।

অরূপ বিশ্বাস (ফাইল ফোটো)


বৈঠক হয়েছিল আগেই। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে উপস্থিত থেকে বলেছিলেন কমিটি তৈরির কথা। আজ সরকারের তরফে তৈরি করা হল “পশ্চিমবঙ্গ ফিল্ম অ্যাকাডেমি।” এ বিষয়ে নোটিফিকেশন জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, এই অ্যাকাডেমি রাজ‍্যের সিনেমা ইন্ডাস্ট্রিতে ছাতা বা থিঙ্কট‍ঙ্ক হিসেবে কাজ করবে। পাশাপাশি সিনেমা শিল্পের উন্নতিতে কাজ করবে। সিনেমার সঙ্গে যুক্ত কলাকুশলী এবং টেকনিশিয়ানদের উন্নয়নের কাজ করবে এই অ্যাকাডেমি।


অ্যাকাডেমিতে অরূপ বিশ্বাস ছাড়াও রয়েছেন চলচ্চিত্র জগতের একঝাঁক ব্যক্তিত্ব। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও রয়েছেন চিরঞ্জিৎ, ঋতুপর্ণা, সুজিত সরকারের মতো ব্যক্তিত্বরা। রয়েছেন শতাব্দী রায়ও। তবে, কমিটিতে নেই তাপস পাল।

উল্লেখ্য, ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার নেতা অরুপ বিশ্বাস। অন্যদিকে, ইস্টার্ন মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন বা ইমপা চালান তাঁর ভাই স্বরূপ বিশ্বাস। একটা সময় পরিচালক ও প্রযোজকদের উপর ছড়ি ঘোরানের জন্য অরূপ বিশ্বাস ও তাঁর ভাই স্বরূপ বিশ্বাসের উপর বেজায় ক্ষুব্ধ ছিলেন সাংসদ দেব। কিন্তু, অ্যাকাডেমিতে স্থান দেওয়া হয়েছে দেবকেও। সূত্রের খবর, তাঁদের সবাইকে মিলেমিশে কাজ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES