• A
  • A
  • A
অধ্যাপক ও অধ্যাপিকাদের আচরণবিধির সংক্রান্ত খসড়ার সত্যতা নেই : পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা, ১৬ এপ্রিল : “কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও শিক্ষাকর্মীদের আচরণবিধি চালু করার জন্য সংশোধনী খসড়ার কোনও সত্যতা নেই। এই খবরেরও কোনও যুক্তি নেই। আচরণবিধি সংক্রান্ত একটি খসড়া তৈরি হয়েছিল। যাতে আমি নিজে আপত্তি জানিয়েছি। বলেছি, এরকমভাবে খসড়া তৈরি করা যাবে না। সবাইকে বুঝিয়েই নিয়ম তৈরি হবে। নিয়ম নিশ্চয়ই তৈরি হবে, কিন্তু তার প্রয়োগ কীভাবে হবে তা সবপক্ষের সঙ্গে কথা বলেই ঠিক করা হবে।” রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষাকর্মীদের জন্য আচরণবিধির খসড়া নিয়ে আজ একথাই বললেন উচ্চ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়, ভিডিওয় তাঁর বক্তব্য শুনুন


ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটিজ় অ্যান্ড কলেজেস (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড রেগুলেশন) অ্যাক্ট, ২০১৭-এর সংশোধনী চেয়ে একটি খসড়া প্রস্তাব তৈরি করে উচ্চশিক্ষা দপ্তর। যেটি বিধানসভার আগামী অধিবেশনে পেশ করার কথা ছিল। কিন্তু, সেই খসড়ার বেশ কিছু প্রস্তাবে আপত্তি জানায় শিক্ষামহল। সমালোচনাও করে।


এপ্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, “এটা কোনও বিল নয়। খসড়া প্রস্তাব। যাতে আমি নিজেই আপত্তি জানিয়েছি। যাদের রাস্তায় নামা অভ্যাস তারা কিছু একটা পেলেই রাস্তায় নেমে পড়ে। আর কিছু সংবাদমাধ্যম এসব খসড়া নিয়ে খবর করে।”

উচ্চশিক্ষা দপ্তরের খসড়ায় আপত্তি জানালেও কলেজের অধ্যাপক ও অধ্যাপিকাদের জন্য বেশ কিছু নিয়ম চালুতে সায় রয়েছে মন্ত্রীর। এপ্রসঙ্গে তিনি বলেন, “এটাও ভাবা দরকার যে, শিক্ষক শিক্ষিকাদের জন্য কেন নিয়ম থাকবে না ? তাঁরা ছাত্র ছাত্রীদের জন্য নিয়ম চান, গভার্নিং বডির জন্য নিয়ম চান, এদিকে নিজেদের জন্য নিয়ম হলে প্রতিবাদ।”



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES