• A
  • A
  • A
সিংভির মনোনয়নপত্রে প্রস্তাবকের নামে আপত্তি সুজনের, ক্ষোভ মান্নানের

কলকাতা, ১৩ মার্চ : আজ রাজ্যসভা আসনে কংগ্রেস প্রার্থী অভিষেক মনু সিংভির মনোনয়নপত্রের স্ক্রুটিনি চলার সময়ে আপত্তি তোলেন বাম নেতা সুজন চক্রবর্তী। সূত্রের খবর, এনিয়ে ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। বাম-কংগ্রেসের রাজনৈতিক বোঝাপড়া এখন তলানিতে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। যদিও সুজনবাবু বলেন, “কত জিনিসের কত রকম ব্যাখ্যা হয়।”


আজ বিধানসভার সচিবের ঘরে মনোনয়নপত্রের স্ক্রুটিনি চলছিল। সেই সময় সিংভির মনোনয়নপত্র নিয়ে আপত্তি তোলেন সুজন চক্রবর্তী। সুজনবাবু বলেন, “যেখানে রাহুল গান্ধি কংগ্রেসের সভাপতি, সেখানে প্রার্থীর প্রস্তাবক হিসেবে দলের সাধারণ সম্পাদক সি পি জোশী কেন সই করবেন?”


তবে মান্নানের সঙ্গে কথা না বলে কংগ্রেসের কেন্দ্রীয় নেতার সামনে এইভাবে মনোনয়নপত্র নিয়ে সুজনবাবুর আপত্তি তোলা একেবারেই ভালোভাবে নেয়নি কংগ্রেস। সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে এনিয়ে ক্ষোভ প্রকাশ করে মান্নান বলেন, “বামেদের বলে দেওয়া হবে ওদের রাস্তা দেখে নিতে। AICC না চাওয়া সত্ত্বেও তৃণমূলকে ঠেকাতে বামেদের পাশে চেয়েছে কংগ্রেস। কিন্তু তার মর্যাদা বামেরা রাখেনি।” দলীয় সূত্রে আরও খবর, মান্নান না কি অভিযোগের সুরে বলেন, “চালাকি করে সিংভির মনোনয়ন বাতিল করতে চেয়েছিলেন বাম নেতারা।”

সূত্রের খবর ঘনিষ্ঠ মহলে মান্নান আশঙ্কা প্রকাশ করেছেন, সিংভি দিল্লিতে গিয়ে বিষয়টি কংগ্রেস হাইকমান্ডকে জানালেই সেখান থেকে ফোন আসবে। আর সেই ফোন কংগ্রেস পরিষদীয় দলের কাছে সুখকর হবে না।

যদিও বেশ কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গে বাম-কংগ্রেসের রাজনৈতিক সম্পর্ক নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। প্রদেশ কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, কিছুদিন আগে আবদুল মান্নানকে দিল্লিতে ডেকে নাকি রাহুল গান্ধি নির্দেশ দেন, বামেদের হাত ছেড়ে এবার তৃণমূলকে নিয়ে চলতে হবে, কারণ বামেদের সঙ্গে চললে কোনও লাভ নেই। এরপরেই রাজ্যসভা নির্বাচনের কংগ্রেস প্রার্থী অভিষেক মনু সিংভিকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES