• A
  • A
  • A
মাধ্যমিকে নকল হচ্ছে না, দাবি পর্ষদ সভাপতির

বিধাননগর, ১৩ মার্চ : আজ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষায় একাধিক জায়গায় নকল করার ছবি ধরা পড়েছে সংবাদমাধ্যমে। কিন্তু নকলের ঘটনা অস্বীকার করেন পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি দাবি করেন, তাঁর কাছে রিপোর্ট রয়েছে কোনও নকলের ঘটনা ঘটেনি। সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়া ছবিও তিনি অস্বীকার করেন।

শুনুন কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বক্তব্য


মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে নকল করার বিষয় নতুন নয়। এবছর নকল আটকাতে পরীক্ষাকেন্দ্রের বাথরুমগুলিতেও আধ ঘন্টা অন্তর নজরদারি চালানো হচ্ছে। আজ রাজ্যের বিভিন্ন জায়গায় ৬ জন ছাত্রকে নকল করার সময় হাতেনাতে ধরেন পরীক্ষকরা। বাজেয়াপ্ত করা হয়েছে তাদের মোবাইল ফোন। তাদের মধ্যে এক ছাত্র হোয়াটসঅ্যাপে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে প্রশ্নের উত্তর জানার চেষ্টা করছিল। সেই ব্যক্তিরও সন্ধান পেয়েছে পর্ষদ। তাকে তলব করা হতে পারে।


আজ ইংরেজি পরীক্ষায় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন আসে। প্রশ্নের মান ছিল ১০ এবং সকল পরীক্ষার্থীর জন্য তা ছিল বাধ্যতামূলক। এর আগে আর কোনও সমসাময়িক ক্রিকেটারকে নিয়ে মাধ্যমিকে প্রশ্ন আসেনি। এছাড়া মোবাইল ফোন হারিয়ে যাওয়ার পর তা নিয়ে পুলিশের কাছে রিপোর্ট লেখার উপরেও প্রশ্ন এসেছিল।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES