• A
  • A
  • A
ছোটো খবর, ছোট্ট করে : ১৩ মার্চ

সারাদিনের নানা টুকরো খবর নিয়ে আজকের ছোটো খবর, ছোট্ট করে।


জলপাইগুড়ি : ময়নাগুড়ি থেকে চ্যারাবান্ধাগামী সার্করোডে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল দুই বাইক আরোহীর। ময়নাগুড়ির ভোটপট্টির কাছে দুর্ঘটনাটি ঘটে।


বাঁকুড়া : সামনেই পঞ্চায়েত ভোট। তাই পাড়ায় পাড়ায় জনসংযোগ বাড়াতে অভিনব পাড়া বৈঠক করে মানুষের অভাব, অভিযোগ শুনল পঞ্চায়েত সমিতি। বাঁকুড়ার চন্দনপুর গ্রাম পঞ্চায়েতে সংসদের গ্রামবাসীরা এই বৈঠকে অংশ নেন। বৈঠকে এলাকার নানা সমস্যা তুলে ধরেন তাঁরা।

নদিয়া : একাধিক দাবি নিয়ে মোহনপুরের বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ধরণীধর পাত্রকে ঘেরাও করল পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনেও তালা ঝুলিয়ে দেওয়া হয়।

বাঁকুড়া : গ্রীষ্মকাল এলেই কিছু অসাধু ব্যক্তি জঙ্গলে আগুন লাগিয়ে দেয়। পুড়ে ছাই হয়ে যায় হেক্টরের পর হেক্টর বনভূমি। এবার সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল জঙ্গল লাগোয়া কয়েকটি বাড়ি। দমকলের একটি ইঞ্জিনের ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বাঁকুড়ার মেজিয়া ব্লকের রামচন্দ্রপুর গ্রামের ঘটনা।

দুর্গাপুর : বি আর আম্বেদকরের মূর্তি ভাঙার প্রতিবাদে দুর্গাপুরে বিক্ষোভ সমাবেশ করল অল ইন্ডিয়া এসসি এসটি ওবিসি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

পানাগড় : মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে কাঁকসা ব্লক প্রশাসনের উদ্যোগে আজ পানাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে ডেঙ্গি প্রতিরোধে একটি র‍্যালি বের হয়। কাঁকসা পঞ্চায়েত সমিতির সদস্যারা ছাড়াও কাঁকসার BDO অরবিন্দ বিশ্বাস এই র‍্যালিতে অংশ নেন। এলাকার মানুষদের সচেতন করতে বাউল গানের মাধ্যমে ডেঙ্গি প্রতিরোধের বিভিন্ন উপায় জানানো হয়। BDO নিজে হাতে এলাকার নর্দমাগুলিতে ব্লিচিং পাউডার ছড়ান।

হাবড়া : অ্যাম্বুলেন্স ও অক্সিজেনের ব্যবস্থা রেখে মাধ্যমিক পরীক্ষা দিল এক ছাত্রী। উত্তর ২৪ পরগনার মহিষা মছলন্দপুরের বাসিন্দা সঙ্গীতা দেবনাথ দীর্ঘদিন ধরে নার্ভের অসুখে ভুগছে। সঙ্গীতা হাবড়া গালর্স স্কুলের ছাত্রী। গতকাল হাবড়া মডেল স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পর কয়েকবার অজ্ঞান হয়ে যায় সে। রাতেই হাবড়া হাসপাতালে নিয়ে আসা হয় তাকে। পরে বাড়ি ফিরে আসে। আজ সকালে ফের অজ্ঞান হয়ে যায় ওই ছাত্রী। ফের তাকে হাবড়া হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই পরীক্ষার ব্যবস্থা করার পরিকল্পনা করা হয়। যদিও স্কুল থেকে প্রধান শিক্ষক জানান, তারা হাসপাতালে কোনও ব্যবস্থা করতে পারছেন না। পরবর্তীতে হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডার দিয়ে পাঠানো হয় স্কুলে।

উলুবেড়িয়া : মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে নজরদারির জন্য লাগানো CCTV ভাঙচুর। হাওড়ার উলুবেড়িয়ার গৌরিপুর শ্রীরামকৃষ্ণ বিদ্যাপীঠের ঘটনা। স্কুলের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন।

বাগনান : ICDS সেন্টারের রান্নার সময় ফুটন্ত ভাতের হাঁড়ি উলটে গিয়ে জখম চার পড়ুয়া। হাওড়ার বাগনানের কল্যাণপুরের ঘটনা। ঘটনায় জখম হয়েছেন সেন্টারের রাঁধুনিও।

আন্দুল : পরীক্ষা দিয়ে ফেরার পথে গাড়ির সঙ্গে টোটোর সংঘর্ষে আহত হল ৬ জন মাধ্যমিক পরীক্ষার্থী। আজ বিকালে দুর্ঘটনাটি ঘটেছে হাওড়ার আন্দুল রোডে। আহত ছাত্রীদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

শালবনী : জঙ্গলে লাগা আগুন ছড়িয়ে পড়ে পুড়ে গেল এক ব্যক্তির বাড়ি। শালবনী ব্লকের মাহাতপুর গ্রামের ঘটনা। ওই গ্রামের বাসিন্দা পশুপতি দাসের বাড়িতে আগুন লেগে যায়।

বালুরঘাট : বাবা মায়ের মধ্যে রোজ দিনই নানান কারণে বচসা লেগেই থাকত। নিত্য দিনের বচসা গণ্ডগোল সহ্য করতে না পেরে অবশেষে পরীক্ষার ঠিক আগের দিন অর্থাৎ রবিবার দুপুরে কীটনাশক খায় এক মাধ্যমিক পরীক্ষার্থী। ওই দিনই আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করা হয় বালুরঘাট হাসপাতালে। একটু সুস্থ হলে সে জীবনের বড় মাধ্যমিক পরীক্ষা দেওয়ার ইচ্ছা জানায় পরিবারকে। সেই মত বিষয়টি স্কুলকে জানানো হয়। জেলা প্রশাসন ও শিকা বিভাগের উদ্যোগে ওই মাধ্যমিক পরীক্ষার্থীর হাসপাতালেই পরীক্ষার ব্যবস্থা করা হয়। বর্তমানে হাসপাতালের বেডেই বসে পরীক্ষা দিচ্ছে সে।



শিলিগুড়ি : নকল বন্দুক দেখিয়ে ছিনতাই করতে গিয়ে ভক্তিনগর থানার পুলিশের হাতে গ্রেপ্তার হল এক যুবক। ধৃতের নাম সুরেশ রাই। আজ তাকে জলপাইগুড়ি আদালতে তোলা হয়।

ঘাটাল : চলন্ত বাসে আগুন লাগার ঘটনা ঘটল পশ্চিম মেদিনীপুরের হোসেনপুরে। ঘাটাল থেকে মেদিনীপুর যাওয়ার পথে হোসেনপুরের কাছে বাসটিতে আগুন লেগে যায়। ঘটনায় কেউ আহত হননি।

আলিপুরদুয়ার : ক্ষুব্ধ কৃষকদের নিয়ে বৈঠকে বসলেন আলিপুরদুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তী। আলিপুরদুয়ারের ১ নম্বর ব্লকের তপসিখাতায় ক্ষুব্ধ কৃষকদের নিয়ে তিনি বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন ১ নম্বর ব্লকের BDO, আলিপুরদুয়ার ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি মনোরঞ্জন দে সহ অন্যরা।

বহরমপুর : পরীক্ষা হলে বারবার অজ্ঞান হয়ে পড়ায় দ্বিতীয় দিনের ইংরেজি পরীক্ষা দিতে পারলেন না এক ছাত্রী। পরীক্ষা অসামাপ্ত রেখেই ছাত্রীকে ভর্তি করা হয় মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে। আজ ঘটনাটি ঘটেছে বহরমপুর থানার মাঝেরপাড়া কুমারীশচন্দ্র হাইস্কুলে। ওই ছাত্রীর নাম নারগিজ়া খাতুন। তার বাড়ি নবগ্রাম থানার মেহেদিপুরে।

কলকাতা: মারধর করে ছিনতাই করা হয়েছিল হার। আক্রান্ত যুবক ছুটে যান কসবা থানায়। সক্রিয় হয় পুলিশ। ৩ ঘন্টাতেই উদ্ধার হয় সোনার চেন। পাকড়াও করা হয় দুই ছিনতাইবাজকে।




CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES