• A
  • A
  • A
দার্জিলিঙে মুখ্যমন্ত্রীর শিল্প সম্মেলন নিয়ে কটাক্ষ দিলীপের

কলকাতা, ১৩ মার্চ : রাজ্যে শিল্পায়ন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী আজ দার্জিলিঙে শিল্প সম্মেলন করছেন। সেই প্রসঙ্গে আজ দিলীপবাবু কটাক্ষ করে বলেন, রাজ্যে কোটি কোটি টাকা খরচ করে শিল্প সম্মেলন হলেও অনেক চা বাগান বন্ধ, পাহাড়ে বহু লোক বেকার। শিল্প সম্ভাবনার কথা শুধু শোনাই যাচ্ছে।


জলপাইগুড়িতে হোম থেকে শিশু পাচারের ঘটনায় জিজ্ঞাসাবাদ করতে BJP নেতা তথা দলের পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়র বাড়িতে গিয়েছিল CID। এপ্রসঙ্গে দিলীপবাবু কটাক্ষ করে বলেন, “CBI যেহেতু তৃণমূল কংগ্রেসের দুর্নীতিগ্রস্ত নেতাদের ধরতে শুরু করেছিল, তার প্রতিশোধ নিতে আসরে নেমে পড়েছে রাজ্য সরকার। BJP কে ফাঁসাতে শিশুপাচারের ঘটনার সঙ্গে জুঁহি চৌধুরি, কৈলাশ বিজয়বর্গীয় ও রূপা গাঙ্গুলিকে জড়িয়ে বদনাম করার চেষ্টা করেছে। একসময় শিশুপাচার নিয়ে রাজ্য উত্তাল হলেও আজ সবকিছু থিতিয়ে গেছে। কিন্তু কতজন শাস্তি পেয়েছে? কতজন ডাক্তারকে তাড়ানো হয়েছে?”


দিলীপবাবু বলেন, “একসময় BJP-কে আটকানোর দরকার ছিল, তাই শিশুপাচারের ঘটনার সঙ্গে BJP নেতাদের নাম জড়ানো হয়েছিল। এইভাবে BJP-কে বদনাম করা যাবে না। পঞ্চায়েত আসছে। যেকোনও সময় CBI আবার সক্রিয় হতে পারে। তথ্য সংগ্রহের কাজ চলছে। তার মোকাবিলা করার জন্য রাজ্য সরকার বিকল্প রাস্তা তৈরি করে রাখছে। বোঝাতে হবে BJP চোর।”

মুখ্যমন্ত্রীর শিল্প সম্মেলন নিয়ে দিলীপবাবু বলেন, “শিল্প সম্ভাবনার কথা সাত বছর ধরে শুনে আসছি। কোটি কোটি টাকা খরচ করে সামিট হয়েছে। কিন্তু পাহাড়ে এখনও প্রায় ২০টি চা বাগান বন্ধ। সেগুলির কী হবে? সেগুলি নিয়ে কোনও সিদ্ধান্ত হয়েছে কি? হাজার হাজার পাহাড়বাসী বেকার। তাঁদের কর্ম সংস্থানের বিষয়ে কী হবে? গত একবছর ধরে অশান্ত পাহাড়, কিন্তু তার আগে পাহাড় শান্ত ছিল। তখন কটা শিল্প হয়েছে পাহাড়ে?”



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES