• A
  • A
  • A
কলকাতা হাইকোর্টে কর্মবিরতি, অচলাবস্থা কাটাতে বৈঠক ডাকলেন আইনমন্ত্রী

কলকাতা, ১৩ মার্চ : কলকাতা হাইকোর্টে অচলাবস্থা কাটাতে এবার আন্দোলনকারী আইনজীবী সংগঠনগুলিকে আলোচনায় ডাকলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। আগামী শনিবার আইনজীবীদের তিনটি সংগঠনের পদাধিকারীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে সমাধান সূত্র মিলতে পারে বলে আশা সব মহলের।

উত্তম মজুমদারের বক্তব্য


পর্যাপ্ত বিচারপতি নিয়োগ, স্থায়ী প্রধান বিচারপতি নিয়োগ সহ বিভিন্ন দাবিতে ১৯ ফেব্রুয়ারি থেকে হাইকোর্টে কর্মবিরতি চালিয়ে যাচ্ছে আইনজীবীদের তিনটি সংগঠন। ১৬ মার্চ পর্যন্ত কর্মবিরতি চালানোর কথা জানিয়েছে তারা। কর্মবিরতি চালিয়ে যাওয়ার বিষয়ে বার অ্যাসোসিয়েশনের প্রস্তাব সমর্থন করে অন্য দুই আইনজীবী সংগঠন বার লাইব্রেরি ক্লাব এবং ইনকর্পোরেটেড ল’ সোসাইটি।


কর্মবিরতি চলার মাঝেই বার অ্যাসোসিয়েশনের সভাপতি উত্তম মজুমদার হাইকোর্টে অবিলম্বে পর্যাপ্ত বিচারপতি নিয়োগের দাবিতে সংসদে সরব হওয়ার জন্য রাজ্যের সব সাংসদকে অনুরোধ জানিয়ে চিঠি লেখেন। যদিও তাঁর আক্ষেপ তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর ঘোষ ছাড়া রাজ্যের আর কোনও সাংসদ এবিষয়ে সরব হননি। তাঁর আরও অভিযোগ, রাজ্য প্রশাসনও সংকট কাটাতে কোনও ভূমিকা নেয়নি।
আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে উত্তমবাবু বলেন, “১৭ মার্চ দিল্লি যাচ্ছি। বৈঠক হবে আইনমন্ত্রীর সঙ্গে। দেখা যাক কী হয়। আমরা আশা করছি উনি আমাদের সমস্যার কথা বুঝবেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES