• A
  • A
  • A
সুষ্ঠু নির্বাচন ও অনলাইনে মনোনয়ন জমার দাবিতে রাজ্যপালের দ্বারস্থ BJP

কলকাতা, ১৩ মার্চ : “মুখ্যমন্ত্রী বলছেন বিরোধীশূন্য পঞ্চায়েত করতে হবে। তার মানে রাজ্যের শাসকদল বিরোধীদের নির্বাচনে দাঁড়াতে দেবে না। তাদের মনোনয়ন জমা বা ভোট করতে দেবে না। এই বিষয়ে কথা বলার জন্য আমি রাজ্যপালের কাছে এসেছি। তাঁকে বলেছি, আপনি রাষ্ট্রপতির প্রতিনিধি। রাজ্য নির্বাচন কমিশনের অভিভাবক। তাই আপনার বলার অধিকার আছে। যাতে মনোনয়ন ঠিকভাবে জমা হতে পারে। তার সঙ্গে যাদের মনোনয়ন জমা করতে অসুবিধা হবে, তাঁরা যেন SDO অফিসে মনোনয়ন জমা করতে পারেন। তার ব্যবস্থা নির্বাচন কমিশন করুক। এছাড়া অনলাইনের মাধ্যমে মনোনয়ন জমা দেওয়ার ব্যবস্থা করুক রাজ্য সরকার।” গতকাল রাজভবনে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথাই জানালেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

ভিডিওতে শুনুন দিলীপ ঘোষের বক্তব্য


এপ্রসঙ্গে তিনি আরও বলেন, “সাংবিধানিক প্রধান হিসেবে রাজ্যপালকে বিষয়টি দেখার অনুরোধ জানিয়েছি। দ্রুত নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলার আবেদনও করেছি।”


শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি শুদ্ধিকরণ করতে গিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূলের হাতে BJP-র নেতা-কর্মীরা আক্রান্ত হয়েছে বলে অভিযোগ। সেই প্রসঙ্গ মনে করিয়ে দিলীপবাবু বলেন, “কলকাতায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙার পর তাঁর মূর্তিতে দুধ ঢালা ও মালা দেওয়া নিয়ে একটা কর্মসূচি নিয়েছিলাম। এটা একটি সাধারণ কর্মসূচি ছিল। কিন্তু, সেই কর্মসূচিতে অংশ নেওয়ায় তৃণমূল কর্মীরা পুলিশের সামনেই আমাদের কর্মী-সমর্থকদের মারধর করেছে। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে মাত্র ৫০০ মিটার দূরে এই ঘটনা ঘটেছে। সেখানে যদি আইনকানুনের এই অবস্থা হয় তাহলে সারা রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কী তা নিশ্চয় বুঝে পারছেন। শুধু তাই নয়, এরপর জেলাগুলিতেও এই কর্মসূচি রূপায়ণ করতে বাধা দিয়েছে তৃণমূল। শ্রীরামপুরে তো আমাদের হুগলি জেলার সভাপতি ভাস্কর ভট্টাচার্যকে রাস্তায় ফেলে পিটিয়েছে। রাজ্যে যে কোনও আইনের শাসন নেই এই ঘটনাগুলি থেকেই স্পষ্ট। এই বিষয়ে রাজ্যপালকে অভিযোগও জানিয়েছি।”

কলকাতার মেয়র তথা রাজ্যের দমকল মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় BJP-তে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমাদের দরজা বড় করে রেখেছি। তবে তাতে নেট লাগানো আছে। সেখানে ফিল্টার করেই সব কিছু নিচ্ছি।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES