• A
  • A
  • A
অধ্যাপক নিগ্রহের ঘটনায় ক্ষোভ প্রকাশ পার্থর

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি : রাজাবাজার সায়েন্স কলেজের অধ্যাপক ভাস্করচন্দ্র দাসকে নিগ্রহের ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যদিও একই সঙ্গে নিগৃহীত অধ্যাপক রাজনৈতিক মঞ্চকে ব্যবহার করেছেন বলে মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়


পার্থ চট্টোপাধ্যায় বলেন, “যদি প্রতিবাদ করি, যদি ঘটনার শাস্তি দাবি করি তাহলে তার প্রতিবাদ করতে গিয়ে রাজনৈতিক মঞ্চকে ব্যবহার করা কি ঠিক? এটাই আমার প্রশ্ন, অন্য কোন পয়েন্টে আর যেতে চাই না। আমি দেখি সিন্ডিকেট কি সিদ্ধান্ত নেয়। সিন্ডিকেট সিদ্ধান্ত নেওয়ার পর যা বলার বলব। ঘটনা যদি ঘটে থাকে, তাহলে ছাত্র হিসেবে সে সঠিক কাজ করেনি। সংগঠনের দায়িত্বে যাঁরা আছেন তাঁরা সংগঠনটি দেখবেন। সরকারের মনোভাব, শিক্ষা দপ্তরের মনোভাব খুব কঠোর। কোনওভাবেই শিক্ষক, অশিক্ষক বন্ধুদের অপমান করা যাবে না।”


কয়েকদিন আগে কলেজের কয়েকজন পড়ুয়ার বিরুদ্ধে তাঁকে মারধরের অভিযোগ করেন রাজাবাজার সায়েন্স কলেজের কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ভাস্করচন্দ্র দাস। তাঁর অভিযোগ ছিল, পরীক্ষায় অকৃতকার্য ছাত্রদের প্রতিনিধি হয়ে তাঁর উপর চড়াও হয় কলেজের প্রাক্তন ছাত্র ও তৃণমূল ছাত্র পরিষদের সদস্য গৌরব দত্ত মুস্তাফি এবং অন্যরা। তিনি আরও অভিযোগ করেন, তাঁকে চড়-থাপ্পড় মারে গৌরব দত্ত মুস্তাফি। সোমবার একটি ভিডিওর ক্লিপিংসও প্রকাশ করেন অধ্যাপক।

ভিডিওতে দেখা যায়, গৌতম দত্ত মুস্তাফি বলছে, "বল ভুল হয়েছে। এই বল ভুল হয়েছে।” পাশের জনকে বলা হচ্ছে, "তুই মারতে পারছিস না?" সেইসঙ্গে দুমদাম করে টেবিলে চাপড় মারছে দু’জন এবং আছড়ে ভেঙে দেওয়া হচ্ছে কম্পিউটারের কি বোর্ড।

এবিষয়ে আর্মহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন অধ্যাপক। কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের কাছেও অভিযোগ জানিয়েছেন। এদিকে অভিযুক্ত গৌতম দত্ত মুস্তাফি ইতিমধ্যেই ব্যাঙ্কশাল আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES