• A
  • A
  • A
রাজ্যের খবর সেরা ১০ : ১৪ ফেব্রুয়ারি

ক্লাস টিচারের মারে মুখ ফাটল ক্লাস ফোরের এক ছাত্রের। ফেসবুকে উলটোপালটা মন্তব্য করায় দুই ব্যক্তির হাতে ফুলের তোড়া দিয়ে এল পুলিশ। সাংবাদিকদের মারধরের অভিযোগ উঠল হিন্দু সংহতি কর্মীদের বিরুদ্ধে। রাজ্যের বাছাই খবর নিয়ে আজকের সেরা ১০।


রায়গঞ্জ, ১৪ ফেব্রুয়ারি : “জুতিয়ে লাল করা উচিত পুলিশকে।” “মালগুলোকে লাথাতে হবে।” দুর্ঘটনায় ছাত্রমৃত্যুর জেরে পুলিশ অফিসার বদলি নিয়ে ফেসবুকে কমেন্ট করেছিল ওরা। পুলিশের চোখে পড়ে। পালটা প্রতিক্রিয়াও হয়। না, তর্জন-গর্জন নয়। গ্রেপ্তারও নয়। সোজা বাড়ি গিয়ে তাদের হাতে ফুল-মিষ্টি তুলে দিয়ে এল রায়গঞ্জ থানার পুলিশ। অনেকে এটাকে ব্যঙ্গের চোখে দেখছেন। অনেকে আবার বলছেন, পুলিশ তো উচিত কাজ করেছে। ওরাও মানুষ। ওদেরও ঘর-সংসার আছে। অপমান শুধু ওরাই বা শুনবে কেন ? পুলিশ বলছে, আমরাও ক্ষমাপ্রার্থী। বেদনাদায়ক ঘটনা। তবে, পুলিশকর্মীদের কথাও ভেবে দেখা উচিত।


ব্যারাকপুর, ১৪ ফেব্রুয়ারি : ক্লাস টিচারের মারে মুখ ফাটল ক্লাস ফোরের এক ছাত্রের। ঘটনাটি উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরে একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যারাকপুর থানায় অভিযোগ দায়ের করেছেন পড়ুয়ার অভিভাবকরা।

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি : সাংবাদিকদের মারধরের অভিযোগ উঠল হিন্দু সংহতি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন হিন্দু সংহতির আহ্বায়ক তপন ঘোষ। সেইসঙ্গে তাঁর অভিযোগ, বেশ কয়েকটি মিডিয়া হিন্দু জাগরণকে নষ্ট করে দেওয়ার চেষ্টা করছে। এদিকে, হেয়ার থানার পুলিশ তপন ঘোষকে গ্রেপ্তার করেছে বলে খবর।

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি : বিয়ের পরদিন থেকেই সন্দেহ শুরু হয়েছিল। বাসর রাতে স্ত্রী অসুস্থ হয়ে পড়ায় সন্দেহ আরও বাড়ে স্বামীর। পরদিন ডাক্তারি পরীক্ষায় জানা যায় নববধূ বিয়ের আগে থেকেই অন্তঃস্বত্ত্বা। বিষয়টি জানাজানি হতেই প্রেগন্যান্সি রিপোর্ট নিয়ে শ্বশুরবাড়ি ছেড়ে চম্পট দেয় নববধূ। তারপর স্বামীর বিরূদ্ধে বধূ নির্যাতনের মামলা দায়ের করে। অন্যদিকে, যে ডায়াগনস্টিক ক্লিনিকে প্রেগন্যান্সি পরীক্ষা হয়েছিল তারা রিপোর্টের কপি না দেওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হন স্বামী। আজ বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশে স্বামীর হাতে রিপোর্টের কপি তুলে দিয়েছে ক্লিনিক।

আলিপুরদুয়ার, ১৪ ফেব্রুয়ারি : মৃত সাধুর পুজো চলল দিনভর। ভক্তরা শিবলিঙ্গের বদলে ভক্তিভরে করলেন মরদেহের পুজো। ঘটনাটি আলিপুরদুয়ারের ভারত-ভুটান সীমান্তের ফাঁসখাওয়া পাহাড়ের পাদদেশে অবস্থিত নুরপুর গ্রামের।

মেদিনীপুর, ১৪ ফেব্রুয়ারি : ভারতী ঘোষ ঘনিষ্ঠ সাব-ইনস্পেক্টর রাজশেখর পাইনকে ৯ দিনের CID হেপাজতের নির্দেশ দিল মেদিনীপুর CJM আদালত। খড়গপুর গ্রামীণ থানার OC থাকাকালীন ইউনুস আলি নামে এক গোরু ব্যবসায়ীর কাছ থেকে ৪৫ লাখ টাকা নেওয়ার অভিযোগ রয়েছে রাজশেখরবাবুর বিরুদ্ধে। সম্প্রতি তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে কয়েক লাখ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল CID। এছাড়া তাঁর শ্বশুরবাড়িতেও তল্লাশি চালিয়েছিল CID। গতকাল রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

কোলাঘাট, ১৪ ফেব্রুয়ারি : আজ ভালোবাসার দিন। হাতে হাত রেখে চলার দিন। চোখে চোখ রেখে প্রেমিকাকে বলা, “আমি তোমারই থাকতে চাই।” ভালোবাসাটা এমনই। কিছু ভালোবাসাকে গণ্ডির মধ্যে বাধা যায় না। যে ভালোবাসা হার মানতে চায় না। যে ভালোবাসা কোনও বাধা মানে না। শত ঝড় এলেও যার খুঁটি থাকে শক্ত। বারবার মনে করায়, ভালোবাসাই যে শক্তি। আর আজকের দিনেই এক অনন্য ঘটনা ঘটল কোলাঘাটে। সবাই বলছেন, “সত্যিই, ঘটনাটা মনে রাখার মতো।”

উত্তরপাড়া, ১৪ ফেব্রুয়ারি : প্যারিসে মৃত্যু হল এক বাঙালি বিজ্ঞানীর। মৃতের নাম স্নিগ্ধদীপ দে (৪০)। বন্ধ দরজা ভেঙে বিজ্ঞানীর দেহ উদ্ধার করেছে প্যারিস পুলিশ। হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবারকে জানানো হয়েছে। বিজ্ঞানী স্নিগ্ধদীপ দে-র বাড়ি উত্তরপাড়ার ভদ্রকালী এলাকায়। গত চার বছর ধরে তিনি প্যারিসে ছিলেন।

দুর্গাপুর, ১৪ ফেব্রুয়ারি : SAIL-এর অধীনস্থ দেশের মোট পাঁচটি লৌহ ও ইস্পাত কারখানার বিলগ্নিকরণ করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে কেন্দ্র। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করে আজ সকাল থেকে দুর্গাপুর মিশ্র ইস্পাত (ASP) কারখানার বাইরে আন্দোলন শুরু করে CITU, INTUC এবং INTTUC-এর সদস্যরা। সকাল থেকে কর্মীরা করাখানার মূল রাস্তা অবরোধ করে। ফলে কারখানার কোনও পদস্থ আধিকারিক ভিতরে ঢুকতে পারেননি। বন্ধ কারখানার উৎপাদন। দাহ করা হয় প্রধানমন্ত্রীর কুশপুতুল।

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি : প্রাক্তন কংগ্রেস বিধায়কের মৃত্যুর ঘটনায় তথ্য জোগাড় করতে পারেনি রাজ্য সরকার। তাই, আগামী ৩১ মার্চ পর্যন্ত মুকুল রায়কে গ্রেপ্তার করতে পারবে না পুলিশ। নির্দেশ বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চের।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES