• A
  • A
  • A
বিক্রমের মামলা স্থানান্তরিত সেশন কোর্টে

কলকাতা, ১৪ ফেব্রুয়ারি : ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে সেশন কোর্টে স্থানান্তরিত করা হল মডেল সনিকা সিং চৌহানের মামনা। দ্রুত বিচারপ্রক্রিয়া সম্পন্ন করার জন্য ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে এই মামলা স্থানান্তরিত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেইমতো আজ এই মামলা সেশন কোর্টে ট্রায়ালের নির্দেশ দেন আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

শুনন আইনজীবীর বক্তব্য


প্রথম থেকে এই মামলা চলছিল আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে। তবে মামলার বিচারকার্যে সময় লাগছিল। তাই কলকাতা হাইকোর্ট মামলা স্থানান্তরের নির্দেশ দেয়। অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে IPC ৩০২ ধারায় খুনের মামলা রুজু করা হয়েছিল। অন্যদিকে বিক্রমের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা আদালতের কাছে IPC ৩০৪ এ ধারায় এই মামলাটি চালানোর জন্য আবেদন জানিয়েছিলেন। তাঁর দাবি ছিল দুর্ঘটনাগ্রস্ত গাড়ির CDR-র ভিত্তিতে বিক্রমের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। তদন্তকারীদের কাছে যথেষ্ট প্রমাণ নেই বলেও আদালতকে জানান অনির্বাণবাবু। তবে ৩০৪ এ ধারায় মামলা চালানোর আবেদন খারিজ করে দেয় আদালত। মামলার পরবর্তী শুনানির দিন ৫ মার্চ নির্ধারিত করা হয়েছে।


এর আগে হাইকোর্ট জানিয়েছিল, দায়রা আদালত যদি মনে করে IPC ৩০২ ধারায় মামলা চালানোর জন্য যথেষ্ট তথ্যপ্রমাণ নেই, সেক্ষেত্রে মামলা ফের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে ফেরত আসবে। শুনানি চলাকালীন আজ আদালতে হাজির ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ও।
গতবছর ২৯ এপ্রিল রাসবিহারী মোড়ের কাছে বিক্রমের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় মৃত্যু হয় বিক্রমের সঙ্গে থাকা মডেল ও অভিনেত্রী সনিকা সিং চৌহানের। জখম হন বিক্রমও। তাঁর বিরুদ্ধে গাফিলতির জেরে মৃত্যু, বেপরোয়া গাড়ি চালানো ও সম্পত্তি নষ্টের অভিযোগ আনা হয়। পরে তদন্ত করে অনিচ্ছাকৃত খুনের ধারা যুক্ত করা হয়।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES