• A
  • A
  • A
প্রাক্তন পুলিশকর্তাদের কথা শুনবেন না: আত্মসমর্পণকারী মাওবাদীদের বললেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ১৩ ফেব্রুয়ারি : আগে যারা পুলিশে ছিলেন তাঁদের কথা শুনবেন না। বর্তমান পুলিশ কর্তাদের কথা শুনুন। পুলিশ প্রশাসন আপনাদের পাশে আছে। জঙ্গলমহলের আত্মসমর্পণকারী মাওবাদীদের এই বার্তাই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাওবাদী আন্দোলন ছেড়ে রাজ্য সরকারের সহায়তা প্রকল্পের আওতায় আসা জঙ্গলমহলের বাসিন্দাদের সঙ্গে আজ নবান্নে বৈঠক হয় মুখ্যমন্ত্রীর।

নবান্নে বৈঠকে মুখ্যমন্ত্রী


আজকের বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “কেউ কেউ ঝাড়খণ্ড থেকে লোক ঢুকিয়ে অশান্তি বাধাতে চাইছে। তারা চাইছে ঝাড়খণ্ডের মত আমাদের জঙ্গলমহলও অশান্ত হোক। হিন্দু, মুসলিম, শিখ খ্রিশ্চিয়ানদের মধ্যে অশান্তি বাধিয়ে দিতে চাইছে। ওদের প্ররোচনায় পা দেবেন না।” পাশাপাশি জঙ্গলমহলের আইনশৃঙ্খলা রক্ষায় তাঁদের সাহায্য করতেও বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমাদের নেটওয়ার্ক আরও বাড়াতে হবে। পুলিশের সঙ্গে যোগাযোগ রাখুন।”


জঙ্গলমহলের চার জেলা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া থেকে রাজ্য সরকারের কাছে আত্মসমর্পণকারী ৩৫৫ জন প্রাক্তন মাওবাদী আজকের বৈঠকে যোগ দেন। মুখ্যমন্ত্রী তাঁদের অভাব-অভিযোগের কথা শোনেন। জঙ্গলমহলের উন্নয়নে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। যাঁদের বিরুদ্ধে কোনও মামলা নেই, তাঁদের দ্রুত চাকরি দেওয়ারও প্রতিশ্রুতি দেন।

নবান্ন সূত্রে খবর, আজকের বৈঠকে যাঁরা উপস্থিত ছিলেন তাঁরা ইতিমধ্যেই রাজ্য সরকারের আর্থিক সহায়তা পেয়েছেন। অনেকে জঙ্গলমহলে স্পেশাল হোমগার্ডের চাকরিও পেয়েছেন। আইনি জটিলতার জেরে যাঁদের চাকরি আটকে রয়েছে, তাঁদের বিষয়টিও দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES