• A
  • A
  • A
বিনা পোশাকেই ঘুরে বেড়াতে পারবেন এইসব সি বিচে

পৃথিবীর আশ্চর্য বলতে আটটি আশ্চর্যের কথাই প্রথম মনে আসে। কিন্তু এগুলো তো খাতা কলমের কথা। এই বিচিত্র ভুবনের আনাচেকানাচে আরও কত আশ্চর্য লুকিয়ে রয়েছে তার খবর কে রাখে। বাড়ি থেকে ব্যাগপত্র গুটিয়ে মাঝেমাঝেই বেরিয়ে পড়ি অনির্দিষ্ট ডেস্টিনেশনের দিকে। বাসে, ট্রেনে বসেই খুঁজে নিই কোথাও যাওয়া যায়। এমনই এক সফরে সন্ধান পেয়েছিলাম অবাক করা কয়েকটি জায়গার। বিভিন্ন দেশের বিভিন্ন প্রান্তে নাকি এমন সব সি বিচ রয়েছে যেখানে অনায়াসেই ঘুরে বেড়ানো যায় পোশাক ছাড়া। নিউডিটিই এইসব বিচের আকর্ষণ।


রাস্তাঘাটে হঠাৎ পোশাক ছাড়া বেরিয়ে পড়লে লোকে আপনাকে পাগল ছাড়া আর কিছুই ভাববে না। তবে এইসব বিচে ওটাই স্বাভাবিক। যে যার নিজের ছন্দে ঘুরে বেড়াচ্ছে। আনন্দ নিচ্ছে সমুদ্র সৈকতের। অথচ গায়ে সুতোটুকুও নেই। আর তাতে কেউ কাউকে দেখে অবাকও হচ্ছে না। কারণ এখানে পোশাকের বাধ্যবাধকতা নেই। চাইলে আপনিও নিজেকে পোশাকের বাঁধনে না বেঁধে উপভোগ করে নিতে পারেন নিউড বিচের রোমাঞ্চ। জেনে নিন বিশ্বের সেরা পাঁচটি নিউড বিচের ঠিকানা।


১. এলিয়া বিচ - গ্রিস

গ্রিসের মাইকোনোস দ্বীপের সবথেকে বড় সি বিচ এলিয়া বিচ। এখানে মূলত LGBT-দের ভিড় লক্ষ্য করা যায়। মেয়েদের জন্য রয়েছে বিচের বাঁদিকটা। আর পুরুষদের দেখা যায় ডানদিকে। পোশাক ছাড়া সমুদ্র সৈকতে বসে এলিয়া বিচকে উপভোগ করতে হলে ছাতা থেকে শুরু করে বিচ চেয়ার সব ভাড়া পাওয়া যাবে ওখানেই।

২. লিটল বিচ - হাওয়াই

মাউইয়ের লিটল বিচ। হিপিরাই এই বিচকে নিউড বিচ বানিয়ে ফেলেছে। এখন এই বিচ বিশ্বের সেরা নিউড বিচগুলোর মধ্যে একটা। এখানে রবিবারের সন্ধে মানেই ড্রাম সার্কলস আর ফায়ার ড্যান্সিং। একরকম অন্যরকম আনন্দ বিরাজ করে এই সমুদ্র সৈকতে।


ছবি সৌজন্যে - Pixabay

৩. গ্র্যান্ড স্যালাইন বিচ - সেন্ট বার্থ

ক্যারিবিয়ান দ্বীপ সেন্ট বার্থেলেমি। সেন্ট বার্থ নামেই পরিচিত। এই দ্বীপেই রয়েছে গ্র্যান্ড স্যালাইন বিচ। এখানে সমুদ্রের জল কাচের মতো পরিষ্কার। এসে ছোঁয় সাদা বালির চর। খুব কম সি বিচের দুপুর এখানকার মতো সুন্দর হয়।

৪. ক্যাপ দি’অর্গে - ফ্রান্স

এটা শুধু সমুদ্র সৈকর নয়। ছোটোখাটো একটা শহর। এই নিউড বিচকে স্থানীয়রা নেকেড সিটি বলে থাকেন। এখানে বিনা পোশাকে শুধু সি বিচে ঘুরে বেরানো ছাড়াও শপিং করতে পারেন। করতে পারেন লেট নাইট পার্টি।



৫. হওলোভার বিচ - ফ্লোরিডা

মিয়ামি আর ফোর্ট লওদেরদালের মাঝে রয়েছে হওলোভার বিচ। হাফ মাইল লম্বা এই বিচে রয়েছে সবরকম সুবিধা। বিনা পোশাকে ঘোরার স্বাধীনতার পাশাপাশি এই বিচে রয়েছে কড়া নিরাপত্তাও।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES