• A
  • A
  • A
মমতা সফল রাজনীতিবিদ, ভারতরত্নের প্রস্তাব দেওয়া যেতেই পারে : দিলীপ

কলকাতা, ৯ নভেম্বর : "তৃণমূলের মধ্যে চামচাগিরি চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। অনেকে নিজের অবস্থান ঠিক করতে চাইছেন। সেই জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ভারতরত্নের জন্য প্রস্তাব করার কথা বলছেন।" মমতা বন্দ্যোপাধ্যায়কে ভারতরত্ন দেওয়ার দাবি জানানোয় তৃণমূল সাংসদ ইদ্রিশ আলিকে এই ভাষাতেই কটাক্ষ করলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।


আজ কলকাতায় একটি অনুষ্ঠানের ফাঁকে বসিরহাটের সাংসদ ইদ্রিশ আলি বলেন, "জাতীয় ঐক্যবদ্ধতা, সম্প্রীতি ও বিকাশের প্রতীক হলেন মমতা বন্দ্যোপাধ্যয়। তিনি একজন অসাধারণ মহিলা। আমি মনে করি তাঁকে ভারতরত্ন সম্মানে ভূষিত করা উচিত।"
এই বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিলীপবাবু আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যাকে ভারতরত্ন দেওয়ার প্রস্তাবে আপত্তির কিছু নেই। মমতার নাম অবশ্যই যেতে পারে। আরও অনেকেরই যেতে পারে। কিছুদিন পর রাহুল গান্ধিরও যেতে পারে। সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি কমিটি রয়েছে। অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম পাঠানো উচিত। উনি একজন সফল রাজনীতিবিদ। অনেক বছর ধরে বাংলার সেবা করছেন।"


প্রস্তাবটা তৃণমূলেরই একজন সাংসদ করছেন। এই বিষয়ে আপনি কী বলবেন ? উত্তরে দিলীপ ঘোষ বলেন, "দেখুন যে কেউই নাম প্রস্তাব করতে পারে। সিদ্ধান্ত নেবে কমিটি। আমাদের দেশে রাজনৈতিক নেতা-নেত্রীদের নিয়ে আবেগ বেশিই থাকে। অনেক রাজনীতিবিদের উপনাম রয়েছে, কারও উপাধি রয়েছে। কেউ না কেউ তো দিয়েছে। কোনওটা চলেছে, কোনওটা চলেনি। আসলে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের সর্বেসর্বা হতে পারেন। দেশের জন্য নয়। ইদ্রিশ আলি নিজের কারণেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ভারতরত্নের প্রস্তাব করেছেন।"



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES