• A
  • A
  • A
লোকসভার আগে ছাত্র ভোট চাইছে না রাজ্য

কলকাতা, ১২ অক্টোবর : চলতি বছরে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে হবে না ছাত্র সংসদ নির্বাচন। লোকসভা ভোটের পরই নির্বাচন করতে পারে রাজ্য। সূত্রের খবর, গতকাল ঘনিষ্ঠ মহলে এমনই ইঙ্গিত দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে ছাত্র সংসদ নির্বাচন করানোর জন্য প্রায় দেড় বছর আগে বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য সরকার। কিন্তু বিভিন্ন টালবাহানায় আজও হয়নি নির্বাচন। এর আগে পঞ্চায়েত নির্বাচনের কারণ দেখিয়ে পিছিয়ে দেওয়া হয়েছিল ছাত্র সংসদ নির্বাচন। তবে পঞ্চায়েত নির্বাচন পর্ব মিটে যাওয়ার পরে ছাত্র সংসদ নির্বাচনের একটা সম্ভাবনা তৈরি হয়েছিল।


কিন্তু সূত্রের খবর, লোকসভা ভোটের আগে ছাত্র সংসদ নির্বাচন হবে না বলে ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, কৌশলগত কারণেই লোকসভা নির্বাচনের আগে ছাত্র সংসদ ভোট করাতে চাইছে না রাজ্য। প্রথমত ছাত্র ভোটকে কেন্দ্র করে হিংসা ও রক্তপাত হলে শাসকদলকে বিরূপ প্রতিক্রিয়ার মুখে পড়তে হতে পারে। এছাড়া ABVP দু-একটি আসন পেলে BJP রাজনৈতিক মাইলেজ পেয়ে যাবে। এই বিষয়গুলোর প্রভাব পড়তে পারে লোকসভা নির্বাচনে। একই কারণে বিজ্ঞপ্তি জারি করা সত্ত্বেও পঞ্চায়েত নির্বাচনের আগে ছাত্র সংসদ নির্বাচন করায়নি রাজ্য। ফলে আবারও পিছিয়ে যাচ্ছে ছাত্র ভোট।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES