• A
  • A
  • A
ভোটার তালিকা সংশোধনের সময় বাড়ানোর প্রস্তাব বামেদের

কলকাতা, ১২ অক্টোবর : চলছে নয়া ভোটার লিস্ট তৈরির কাজ। এবারই প্রথম দু'মাস ধরে চলছে সেই কাজ। রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিকের অফিসের একাংশের দাবি, সামারি রিভিশনের কাজ ভালোই হয়েছে। কিন্তু তা মানতে রাজি নয় বামেরা। তাদের অভিযোগ, উৎসবের মরসুমে কাজের দিন কম থাকায় ব্যাহত হয়েছে সামারি রিভিশনের কাজ। তাই সংশোধনের সময় বাড়ানোর দাবি জানাল তারা।


ভোটার তালিকা সংশোধনের কাজ শুরুর আগেই মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরে একটি সর্বদল বৈঠক হয়। সেই বৈঠকে তৃণমূলের তরফে দাবি করা হয়, উৎসবের মরসুমে বিশেষত দুর্গাপুজোর সময় ১০ দিন বন্ধ রাখা হোক ভোটার তালিকা সংশোধনের কাজ। বামেদের তরফে অবশ্য আগেই আশঙ্কা প্রকাশ করা হয়েছিল, উৎসবের সময় পুরো দু'মাসের সুবিধা কাজে লাগাতে পারবেন না মানুষ। গতকাল বামেদের তরফে অভিযোগ করা হয়, তাদের আশঙ্কাই সত্যি। নির্বাচন কমিশনে বিষয়টি নিয়ে কথা বলতে চান রবীন দেবের নেতৃত্বে একটি বাম প্রতিনিধি দল। সেখানে তারা ভোটার তালিকা সংশোধনের দিন বাড়ানোর প্রস্তাব দিয়েছেন বলে খবর।


পরে রবীন দেব বলেন, "আমরা সর্বদল বৈঠকেই বিষয়টি তুলেছিলাম। খাতায়কলমে দু'মাস ধরে তালিকা সংশোধনের কথা বলা হলেও কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে সময় পাওয়া গেছে অত্যন্ত কম। আমরা সংশোধনের সময় বাড়ানোর দাবি জানিয়েছি। কমিশনের তরফে বলা হয়েছে তারা দিল্লিতে এ বিষয়ে কথা বলেছেন।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES