• A
  • A
  • A
কাউন্সেলিং ফি ৫ গুণ বৃদ্ধি, বিক্ষোভ প্রেসিডেন্সিতে

কলকাতা, ১২ জুলাই : স্নাতকস্তরে অ্যাডমিশন কাউন্সেলিং ফি ১০০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা করায় অবস্থান বিক্ষোভ শুরু করল প্রেসিডেন্সির ছাত্র সংগঠন ইনডিপেনডেন্ট কনসলিডেশন। যতক্ষণ না ফি কমানো হবে ততক্ষণ বিক্ষোভ চলবে বলে জানিয়েছে তারা। গতকাল একই ইশুতে বিক্ষোভ দেখায় SFI।


গতবছর পর্যন্ত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিশন কাউন্সেলিং ফি ছিল ১০০টাকা। কিন্তু এবছর থেকে তা বাড়িয়ে করা হয় ৫০০ টাকা। SFI ও ইনডিপেনডেন্স কনসলিডেশনের তরফে এবিষয়ে প্রতিবাদ জানানো হয়েছিল। এবং ফি কমানোর দাবি করা হয়েছিল। গতকাল বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছিল, ফি কমানো হবে কি না আজ এবিষয়ে নিজেদের সিদ্ধান্ত জানানো হবে। কিন্তু আজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দেয়, কোনওভাবে ফি কমানো সম্ভব নয়। তারপরই আজ দুপুর থেকে অবস্থান বিক্ষোভে বসে পড়ুয়ারা।


এবিষয়ে ইনডিপেনডেন্ট কনসলিডেশনের তরফে অর্ক পাল দত্ত বলেন, "এ বছর অ্যাডমিশন কাউন্সেলিং ফি ১০০ টাকা থেকে ৫০০ টাকা করা হয়েছে সবার জন্য। কিন্তু আমরা এর বিরোধিতা করছি। এবং ফি অবিলম্বে কমাতে হবে। তার জন্য আমরা ডিন অফ সায়েন্স ও অ্যাডমিশন কমিটির নোডাল অফিসার অরবিন্দ নায়েকের অফিসের সামনে অবস্থান করছি। গতকাল তাঁর সঙ্গে দেখা করেছিলাম আমরা। তখন বলেছিলেন আজকে জানাবেন। কিন্ত ফি কমানো সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি অবিলম্বে যত তাড়াতাড়ি সম্ভব স্বচ্ছ মেধা তালিকা প্রকাশের দাবি জানাচ্ছি।"

এবিষয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, "ফি কমানো কোনওভাবেই সম্ভব নয়। আর যে মেরিট লিস্টের কথা বলা হচ্ছে সেটা তাদের কাছে আছে। প্রয়োজনে তারা সেটা মিলিয়ে দেখতে পারবে। তবে সেটা প্রকাশ করায় কিছু সমস্যা আছে।"


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES