• A
  • A
  • A
হুগলী ও নদীয়ার সঙ্গে জলপথে কলকাতার যোগাযোগ আরও উন্নত হবে : শুভেন্দু অধিকারী

চুঁচুড়া, ২৪ ডিসেম্বর : নতুন বছর থেকে হুগলী এবং নদীয়ার সঙ্গে কলকাতা পর্যন্ত জলপথে যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হতে চলেছে। আগামী বছর থেকে সড়ক ব্যবস্থার পাশাপাশি জলপথ ব্যবস্থা আরও সুদৃঢ় করা হবে। পরিকল্পনা নেওয়া হয়েছে হলদিয়া থেকে ফারাক্কা পর্যন্ত গঙ্গার উপর দিয়ে যাত্রী চলাচল করা। চুঁচুড়ার এক ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনে এসে একথা বলেন রাজ্য পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী


মন্ত্রী আরও বলেন, সম্প্রতি হুগলী ও নদীয়ার সংযোগরক্ষাকারী ঈশ্বরগুপ্ত সেতু ভেঙে যাওয়ায় সমস্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সেইজন্য যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে সাংসদ মুকুল রায়ের নির্দেশ অনুযায়ী, ১ জানুয়ারি থেকে উত্তর ২৪ পরগনার হালিশহর থেকে হুগলীর ব্যান্ডেল সাহাগঞ্জের মধ্যে গঙ্গার উপর দিয়ে যাত্রী পারাপারের জন্য লঞ্চ চালু হতে চলেছে। এছাড়া হুগলীর বলাগড়, গুপ্তিপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্ষন্ত হুগলী ও উত্তর ২৪ পরগনার দুই জেলার সমস্ত গঙ্গার ঘাটগুলিকে আরও আধুনিকরনের জন্য ১০ লাখ টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এরফলে সড়ক পরিবহনের পাশাপাশি জলপথে যাত্রীরা যাতায়াতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করবেন। পাশাপাশি জেলার সড়কপথের পাশে যাত্রী শেড তৈরির জন্য টাকা অনুদান দেওয়া হয়েছে। জেলার বিধায়কদের নির্দেশ দেওয়া হয়েছে, আরও কিছু জেলার পরিকল্পনা থাকলে তা নির্দিষ্টভাবে DPR তৈরি করে দপ্তরে জমা দিতে হবে। পরিকাঠামো উন্নয়নে আরও বেশি করে কাজ করা হবে।


শুভেন্দুবাবু আরও বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী দলের নেতা। তাঁর সবদিকে নজর রয়েছে। তাঁর আমলে আইন হাতে তুলে নিয়ে কোনও বেআইনি কাজ কেউ করতে পারবে না। এরজন্য সরকার সচেষ্ট আছে।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES