• A
  • A
  • A
জলপাইগুড়ি সংশোধনাগারে বন্দিদের হাতে আক্রান্ত জেলার

জলপাইগুড়ি, ১৩ ফেব্রুয়ারি : বন্দিদের বেআইনি কাজকর্ম রুখতে গিয়ে আক্রান্ত হলেন জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের জেলার রাজীব রঞ্জন। সংশোধনাগার সূত্রে জানা গেছে, সেখানে বন্দিদের মধ্যে মোবাইল ফোনের ব্যবহার, গাঁজা খাওয়া সহ নানা বেআইনি কাজকর্ম চলছিল। সম্প্রতি বিষয়টি নিয়ে অভিযান চালানো হয়। অভিযানের সময় বন্দিদের সেল থেকে বেশকিছু মোবাইল ফোন, টাকা ও অন্যান্য সামগ্রী বাজেয়াপ্ত করা হয়। বিষয়টি নিয়ে কিছু বন্দির মধ্যে ক্ষোভ বাড়ছিল। আজ ফের অভিযান চলাকালীন তা চরম আকার নেয়।

ভিডিওতে অমিত দত্তর বক্তব্য


আজ সকালে ফের সংশোধানাগারে অভিযান চালিয়ে জেলার ও অন্য আধিকারিকরা যখন বন্দিদের কাছ থেকে মোবাইল, টাকাপয়সা বাজেয়াপ্ত করেন, তখন কিছু বন্দি তাঁদের উপর চড়াও হয়। প্রথমে বচসা, পরে গালিগালাজ ও মারধর করা হয় রাজীববাবুকে। অনেক বন্দি সংশোধনাগারের বাইরেও বেরিয়ে যায়। পরে সংশোধনাগারের রক্ষীরা লাঠিচার্জ করে পরিস্থিতি সামাল দেন।


পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের জেল উইংয়ের জোনাল সম্পাদক অমিত দত্ত বলেন, “মোবাইল, গাঁজা, টাকাপয়সা বন্দিদের হাতে যাতে না যায়, তা নিয়ে কড়া ব্যবস্থা নিচ্ছে সংশোধনাগার কর্তৃপক্ষ। সেই কারণেই বন্দিদের রাগ ছিল। আজ তা চরম আকার নেয়।” সংশোধনাগারের সুপার সুপ্রকাশ রায় বলেন, “একটা সমস্যা হয়েছিল। পরে তা মিটে গিয়েছে।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ব্যবসা-বাণিজ্য

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  MAJOR CITIES