• A
  • A
  • A
সভা হবে, রথযাত্রা নিয়ে শুনানির অপেক্ষায় আছি : দিলীপ ঘোষ

কোচবিহার, ৬ ডিসেম্বর : প্রায় সব প্রস্তুতি শেষ। আগামীকাল শুরু হওয়ার কথা ছিল BJP-র রথযাত্রা। কিন্তু সেই রথযাত্রার উপর আজ স্থগিতাদেশ দিল হাইকোর্ট। আসার কথা ছিল BJP-র হেভিওয়েট নেতা-মন্ত্রীদের। সেই প্রসঙ্গে আজ কোচবিহারে সাংবাদিক বৈঠকে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, "রথযাত্রা এবং সভা- দুটো প্রস্তুতিই আমরা রেখেছি। সভা তো হবেই। আর যদি কোর্ট রথযাত্রার অনুমতি দেয় তাহলে রথযাত্রাও হবে। রথযাত্রার জন্য আমাদের সমস্ত প্রস্তুতি শেষ। আমরা পুরো প্রস্তুত আছি রথযাত্রা কালকে শুরু করার জন্য। যেহেতু আমরা কোর্টে গেছি, আদালতের নির্দেশ চেয়েছি সেজন্য কাল ডিভিশন বেঞ্চে সকাল ১০.৩০টায় এই মামলার আবার শুনানি হবে। তার রায়ের অপেক্ষা করছি। আমাদের প্রস্তুতি কোনওভাবেই কম হবে না। স্থগিত হচ্ছে না বলেই আমরা আশাবাদী। কোর্টের রায়ের অপেক্ষা করব। সঙ্গে সঙ্গেই বাকি আয়োজনগুলো চলতে থাকবে।"

ছবি : দিলীপ ঘোষ


রথযাত্রার সূচনায় উপস্থিত থাকার কথা ছিল BJP-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। হাইকোর্টের এই রায়ে রথযাত্রা আপাতত স্থগিত। ফলে রাজ্যে অমিত শাহর আসা নিয়ে দিলীপবাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "অমিত শাহ জি আসবেন বলে জানিয়েছেন। আমরা বাকি সবরকম প্রস্তুতি রাখছি। কোর্টের অনুমতির অপেক্ষায় আছি। আমরা আশাবাদী কোর্ট থেকে আমরা সম্মতি পাব।"


আরও পড়ুন : রথযাত্রা আটকাতে চাইছে প্রশাসন, হামলা নিয়ে বললেন দিলীপ
এছাড়াও রায় BJP-র বিপক্ষে গেলে কী হবে, এই প্রশ্ন করা হলে তিনি বলেন, "কোর্টের আদেশ আমরা মান্য করব। কারণ কোর্টে আমরাই গেছি। তবে আমাদের সব প্রস্তুতি শেষ হয়ে গেছে।" সুপ্রিম কোর্টে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, "সবরকম রাস্তাই খোলা আছে। কারণ এই যাত্রার প্রস্তুতি শুরু করেছি আমরা ২ মাস আগে। সবটাই শেষ হয়ে গেছে। কোটি টাকা খরচা হয়েছে। এর পিছনে কর্মীদের অক্লান্ত পরিশ্রম আছে। এখনও কর্মীরা কাজ করছে। সারা ভারত, সারা বাংলা এই যাত্রার দিকে তাকিয়ে আছে। এত লোককে আমরা হতাশ করতে পারি না। যে সরকার বলছে যে আমরা অনুমতি দিতে পারব না। তারা এই দেড় মাস কী করছিল? এখন গাড়ি ভাড়া করা হয়ে গেছে, লোকজন বিভিন্ন জায়গা থেকে এসে গেছে কোচবিহারে। শেষ মুহূর্তে স্থগিতাদেশ দিচ্ছে। এত বড় প্রস্তুতি আমরা ১০ ঘণ্টার মধ্যে কী করে বন্ধ করব।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES