• A
  • A
  • A
উত্তরপ্রদেশে দশদিন দুর্গাপুজো হলে রাস্তায় নেমে জয় শ্রী রাম বলব: অভিষেক

বিষ্ণুপুর(দঃ ২৪ পরগনা), ৯ অক্টোবর : "মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন ক্ষমতায় রয়েছেন, ততদিন টাকা-পয়সার বিনিময়ে বাংলা গেরুয়া হবে না।" ভিনরাজ্যের প্রথা জোর করে বাংলার মানুষের উপর চাপানোর অভিযোগ তুলে BJP-কে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।


গতকাল দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, রামনবমীতে মিছিল করছে BJP। কিন্তু, বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো নিয়ে কোনও মাথাব্যথা নেই। একই অবস্থা কালীপুজো, সত্যনারায়ণ পুজো, অন্নপূর্ণা পুজো, জগদ্ধাত্রী পুজোতেও। তাঁর বক্তব্য, "আমাদের প্রচলিত প্রথা, সংস্কৃতিকে অবহেলা করে BJP জোর করে ভিনরাজ্যের প্রথাকে বাংলার মানুষের উপর চাপিয়ে দিতে চাইছে।"
তাঁর অভিযোগ, ধর্মের ক্ষেত্রে বিভাজনের চেষ্টা করছে BJP। বলেন, "রামও আমার ভগবান, হনুমানও আমার ভগবান। আমি যদি রামনবমীতে মিছিল করি, তাহলে দুর্গাপুজোতেও করব।" তাঁর প্রশ্ন, উত্তরপ্রদেশে তো বাঙালির প্রচলিত প্রথাকে নিয়ে মিছিল বের করছে না BJP। তাহলে বাংলার মাটিতে BJP-এর এই দ্বিচারিতা কেন? তিনি আরও বলেন, "যেদিন উত্তরপ্রদেশে বাংলার মত ১০ দিন ধরে দুর্গাপুজো হবে সেদিন আমিও মাথায় ফেট্টি বেঁধে জয় শ্রী রাম বলে রাস্তায় নামব।"


অভিষেক বলেন, তাঁর ধর্ম শিখিয়েছে নিজের ধর্মে আস্থাশীল হতে ও অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে। সঙ্গে বলেন, "আমিও গেরুয়া ধর্মে বিশ্বাসী। হিন্দু ধর্মে সর্বশ্রেষ্ঠ প্রচারকের নাম স্বামী বিবেকানন্দ। আমি স্বামীজির হিন্দুত্বে বিশ্বাস করি। অমিত শাহ, যোগী আদিত্যনাথের ভেঙে দাও, গুঁড়িয়ে দাও হিন্দুত্বে বিশ্বাসী নই আমরা।"

তাঁর অভিযোগ, ধর্মের অছিলায় সংঘর্ষ বাঁধানোই BJP-এর একমাত্র উদ্দেশ্য। কটাক্ষ করে বলেন, "দাঙ্গা লাগানোই একমাত্র কাম আর জোর করে বলে জয় শ্রী রাম। মানুষের মাথার নাই কোনও দাম, আর জোর করে বলে জয় শ্রী রাম। অথচ গ্যাসের দাম হু-হু করে বাড়ছে। পেট্রলের দামও গগনচুম্বী। কিন্তু মানুষের সমস্যা সমাধানে কোনও ইচ্ছাই নেই BJP-এর।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES