• A
  • A
  • A
ক্ষীরের বিশ্বকাপ, সঙ্গে মেসি-রোনাল্ডো

কলকাতা, ১৩ জুন : কাল থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। আগামী একমাস ফুটবল উৎসবে মেতে থাকবে গোটা বিশ্ব। আর যখন ফুটবল ম্যানিয়ায় আক্রান্ত সারা পৃথিবী, তখন কলকাতাই বা বাদ যায় কীভাবে? এমনিতেই ফুটবলপাগল কলকাতাবাসী। এই শহরে এসেছেন পেলে, মারাদোনা, মেসি, অলিভার কান, রুদ খুলিটের মতো বিশ্ববিখ্যাত তারকারা। মোহনবাগান- ইস্টবেঙ্গল ছেড়ে এই একমাস ব্রাজ়িল-আর্জেন্টিনার সমর্থনে গলা ফাটাবে কলকাতা। সেই উন্মাদনার পারদ আরও চড়াতে এবার শহরেই এল বিশ্বকাপ ফুটবলের ট্রফি। সঙ্গে আছেন মেসি রোনাল্ডোরাও। তবে, আসল নয়, ক্ষীরের তৈরি। সৌজন্যে বিখ্যাত মিষ্টি নির্মাতা বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকের মালিক সুদীপ মল্লিক।

সুদীপ মল্লিকের বক্তব্য


প্রতিবার ফুটবল বিশ্বকাপ এলেই কাপ সাজাতে ময়দানে নেমে পড়েন সুদীপ নিজেই। এবারেও তার ব্যতিক্রম হয়নি। ক্ষীর দিয়ে বানিয়ে ফেলেছেন আস্ত একটা বিশ্বকাপের ট্রফি। বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডও। মুখের আদলে সাদৃশ্য না থাকলেও LM10 আর CR7-এর জার্সি দেখলেই চেনা যাবে তাদের। সবুজ মাঠের মাঝে সেন্টারে রয়েছে টেলস্টার ১৮। তার একদিকে মেসি ও অন্যদিকে রোনাল্ডো। যে কোনও ফুটবলপ্রেমীর কাছে এ যেন স্বপ্ন। সেই এক টুকরো স্বপ্নকে একবার ছুঁয়ে দেখার সুযোগ করে দিতে চেয়েছেন সুদীপ। এমনিতে তিনি জার্মানির সমর্থক। তাঁর বিশ্বাস যতবার তিনি জার্মানিকে সমর্থন করেছেন, ততবার জার্মানি বিশ্বকাপ জিতেছে।

বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকের এই দোকানেই পাওয়া যাবে ক্ষীরের বিশ্বকাপ


ইনাডু বাংলার সঙ্গে কথা বলতে গিয়ে সুদীপ মল্লিক বলেন, “আমি ওয়েস্টার্ন ফুটবলের বড় ফ্যান। প্রতিবার বিশ্বকাপ এলে কিছু না কিছু করি। এবারে বিশ্বকাপ বানালাম। সঙ্গে বানিয়েছি মেসি, রোনাল্ডোকেও। যাঁরা এই বিশ্বকাপ দেখবেন, আপনাদের মাধ্যমে তাঁদের বলি, আমরা অর্ডার পেলে এই মিষ্টি বানিয়ে দেব। এমনিতে দোকানে যাঁরা আসবেন, তাঁদের জন্য থাকবে ছোটো বিশ্বকাপ। মূলত, ক্ষীর দিয়ে তৈরি এই বিশ্বকাপ খাওয়াও যেতে পারে। দোকানে যে ছোটো বিশ্বকাপ বিক্রি হবে, তার দাম হবে ৩০ থেকে ৪০ টাকা।”

সুদীপের আশা ইস্টবেঙ্গল-মোহনবাগানের মতো বড় ক্লাবগুলো এই মিষ্টি কিনে নিয়ে যাবে। সুদীপ আরও বলেন, “আমি জার্মানির সমর্থক। আর রাশিয়াতে খেলা হচ্ছে, তাই বিশ্বকাপের পাশে রেখেছি রাশিয়া আর জার্মানির পতাকা। কিন্তু, দল হিসেবে জার্মানি পরিণত হলেও ওদের দলে মেসির মতো খেলোয়াড় নেই। তাই, বাকিটা ভাগ্যের উপর ছেড়ে রেখেছি।”

ক্ষীরের বিশ্বকাপ হাতে সুদীপ

কাল থেকেই বিশ্বের সব ফুটবলপ্রেমীর নজর থাকবে রাশিয়ায়। তার আগে এক টুকরো রাশিয়াকে ভবানীপুরে নামিয়ে আনার চেষ্টা করলেন সুদীপ। ব্যাপারটা হয়তো দুধের সাধ ঘোলে মেটানোর মতো। তবে, কলকাতা যে বিশ্বকাপজ্বরে প্রবলভাবে আক্রান্ত তা বোঝা গেল। আর, ফুটবলের প্রতি এই শহরের আবেগের এক টুকরো ছবি ধরা পড়ল বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES