• A
  • A
  • A
প্যারিসে মৃত্যু বাঙালি বিজ্ঞানীর

উত্তরপাড়া, ১৪ ফেব্রুয়ারি : প্যারিসে মৃত্যু হল এক বাঙালি বিজ্ঞানীর। মৃতের নাম স্নিগ্ধদীপ দে (৪০)। বন্ধ দরজা ভেঙে বিজ্ঞানীর দেহ উদ্ধার করেছে প্যারিস পুলিশ। হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবারকে জানানো হয়েছে। বিজ্ঞানী স্নিগ্ধদীপ দে-র বাড়ি উত্তরপাড়ার ভদ্রকালী এলাকায়। গত চার বছর ধরে তিনি প্যারিসে ছিলেন।

ভিডিওয় বাবার বক্তব্য


পরিবারের সঙ্গে রোজই স্কাইপে বা মোবাইলে কথা বলতেন স্নিগ্ধদীপবাবু। শনিবার শেষ তাঁর সঙ্গে কথা হয়েছিল বাড়ির লোকজনের। রবিবার গোটা দিন কথা না হওয়ায় বাড়ির লোকজন খোঁজ নিতে শুরু করেন। স্নিগ্ধদীপের অ্যামেরিকায় থাকা দুই বন্ধুর থেকে ফোন নম্বর নিয়ে প্যারিসে যোগাযোগ করা হলে সোমবার প্যারিস পুলিশ জানায় যে তাঁর মৃত্যু হয়েছে। হার্ট অ্যাটাকে মৃত্যুর কথা বলা হয়েছে। তাঁর বাড়ি থেকেই দেহ উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে। পরিবারের তরফে জানানো হয়েছে, স্নিগ্ধদীপের দেহ উদ্ধার পর ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। দেহ দেশে ফিরিয়ে আনার জন্য বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।




স্নিগ্ধদীপের বাড়ি উত্তরপাড়ার বাচসমতি সরনি ঘড়িবাড়ি মাঠে। গত চার বছর প্যারিসে ছিলেন। প্যারিসে একটি সংস্থার হয়ে বায়োলজি নিয়ে গবেষণা করতেন। বছরর দেড়েক আগে চুঁচুড়ার পায়েলের সঙ্গে তাঁর বিয়ে হয়। বিয়ের পর পায়েলও স্নিগ্ধদীপের সঙ্গে থাকতেন। অন্তঃসত্ত্বা হওয়ার পর দেশে ফিরে এসেছিলেন। জানুয়ারি মাসে স্নিগ্ধদীপ ও পায়েলের সন্তানের জন্ম হয়। সেসময়ই শেষবার বাড়িতে এসেছিলেন। জামাইয়ের আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েছেন পায়েলের বাবা-মাও। কেন্দ্রীয় সরকারের কাছে তাঁদের অনুরোধ, এই মৃত্যুর যেন তদন্ত করা হয়। আর স্নিগ্ধদীপের পরিবারকে রক্ষা করতে সরকার থেকে যেন পায়েলের চাকরির একটা ব্যবস্থা করা হয়।


কান্নায় ভেঙে পড়েছেন স্নিগ্ধদীপের স্ত্রী পায়েল



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES