• A
  • A
  • A
দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানা বিলগ্নিকরণের সিদ্ধান্ত, আন্দোলনে শ্রমিক সংগঠনগুলি

দুর্গাপুর, ১৪ ফেব্রুয়ারি : SAIL-এর অধীনস্থ দেশের মোট পাঁচটি লৌহ ও ইস্পাত কারখানার বিলগ্নিকরণ করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে কেন্দ্র। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করে আজ সকাল থেকে দুর্গাপুর মিশ্র ইস্পাত (ASP) কারখানার বাইরে আন্দোলন শুরু করে CITU, INTUC এবং INTTUC-এর সদস্যরা। সকাল থেকে কর্মীরা করাখানার মূল রাস্তা অবরোধ করে। ফলে কারখানার কোনও পদস্থ আধিকারিক ভিতরে ঢুকতে পারেননি। বন্ধ কারখানার উৎপাদন। দাহ করা হয় প্রধানমন্ত্রীর কুশপুতুল।


এর আগে FCI, MAMC, BOGL-এর মতো রাষ্ট্রায়ত্ত সংস্থা বন্ধ হয়ে গেছে। কাজ হারিয়েছেন হাজার হাজার মানুষ। তাই দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার বিলগ্নিকরণের সিদ্ধান্তে আতঙ্কিত কর্মীরা। তাদের অভিযোগ, কেন্দ্রীয় সরকার এই কারখানার মূল্য নির্ধারণের জন্য আ্যডভাইজ়ার নিয়োগ করার কথা বলেছে। আসলে এই কারখানার বিলগ্নিকরণ নয়, কারখানার যন্ত্রপাতি সহ সব বিক্রি করার ষড়যন্ত্র এটা। তাদের দাবি, কোনওভাবেই কোনও অ্যাডভাইজ়ারকে ঢুকতে দেওয়া হবে না। বিলগ্নিকরণ করতে দেওয়া হবে না।



দাহ করা হয় প্রধানমন্ত্রীর কুশপুতুল

শ্রমিক নেতাদের বক্তব্য, এই কারখানার আধুনিকীকরণ করলেই কারখানা বাঁচানো যেত। এই কারখানা বন্ধ করার কেন্দ্রের চক্রান্তের বিরুদ্ধে দুর্গাপুরের শ্রমিকদের নিয়ে প্রয়োজনে দিল্লি যাবেন বলে জানান শ্রমিক নেতারা।

SAIL-র পক্ষ থেকে দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তি

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES