• A
  • A
  • A
অবৈধ কাজকর্মে জড়িত আপনি, বিশ্বাস হারিয়েছি; অভিষেককে চিঠি শুভ্রাংশুর

কলকাতা, ৯ নভেম্বর : চলতি বছরের অগাস্ট মাসে সিন্ডিকেট চালানোর অভিযোগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন BJP-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। অভিযোগ কি সত্যি ? অভিষেকের কাছে তা জানতে চাইলেন শুভ্রাংশু রায়। এরকমই একটি চিঠি প্রকাশ্যে এসেছে। যাতে রীতিমতো শোরগোল পড়েছে রাজ্য রাজনীতিতে।

ফাইল ফোটো


ঘটনার সূত্রপাত ১১ অগাস্ট। সেদিন BJP-র সভা ছিল মেয়ো রোডে। উপস্থিত ছিলেন BJP-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ওই সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সিন্ডিকেট চালানো নিয়ে অভিযোগ তোলেন তিনি। তাঁর বক্তব্য ছিল, রাজ্যে সিন্ডিকেট কেলেঙ্কারির সঙ্গে জড়িত অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের তরফে রাজ্যকে ৩ লাখ ৫৯ হাজার কোটি টাকা অনুদান দেওয়া হয়েছিল। কিন্তু রাজ্য সরকারের তরফে তা অপব্যবহার করা হয়েছিল। এবং সেই বেআইনি কাজে জড়িত অভিষেক। অমিত শাহের ওই মন্তব্যের পরে তাঁকে চিঠি দিয়ে নিঃস্বার্থ ক্ষমা চাইতে বলেন অভিষেক। ক্ষমা না চাইলে মানহানির মামলারও হুমকি দেওয়া হয়।


অমিত শাহের ওই অভিযোগের সত্য-মিথ্যা জানতে অভিষেককে চিঠি লিখেছেন শুভ্রাংশু। অমিত শাহের তোলা অভিযোগ সত্যি কি না তা জানতে চেয়েছেন তিনি। এমনকী, চিঠিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সততা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভ্রাংশু।


অভিষেককে পাঠানো চিঠি
ইংরাজিতে লেখা ওই চিঠির বঙ্গানুবাদ করলে যা দাঁড়ায় তা হল, "মেয়ো রোডে ১১ অগাস্ট BJP-র তরফে একটি সভা ডাকা হয়েছিল। সেখানে আপনার বিরুদ্ধে বেশ কিছু অবৈধ কাজকর্ম চালানোর অভিযোগ তোলা হয়। যা বেশ কিছু সংবাদ পত্রে প্রকাশ হয় ও টেলিভিশনে সম্প্রচার করা হয়। অমিত শাহ বলছেন, কেন্দ্রের অনুদানের ৩ লাখ ৫৯ হাজার কোটি টাকা আপনি অপব্যবহার করেছেন।...এসবকিছুর পর আমার মনে হয় আপনি ওই কাজকর্মের সঙ্গে যুক্ত থাকতে পারেন।...আপনি আমাকে জানান অমিত শাহের তোলা ওই অভিযোগ সত্যি কি না। আপনার প্রতি বিশ্বাস হারিয়ে ফেলেছি।"

ওই চিঠিটি ১৪ অগাস্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাঠান শুভ্রাংশু। কিন্তু সম্প্রতি চিঠিটি প্রকাশ্যে এসেছে। চিঠিটিতে কোনও লেটার হেড নেই। আমাদের প্রতিনিধি ওই চিঠির সত্যাসত্য জানতে শুভ্রাংশুকে ফোন করেছিলেন। তিনি অবশ্য চিঠি পাঠানোর কথা স্বীকার করেছেন।

শুভ্রাংশু বলেন, "চিঠি অনেক আগেই দিয়েছিলাম। বিস্তারিত মনে নেই কী বলেছিলাম।" আমরা জানতে চাই অভিষেকের তরফে আপনাকে কিছু জানানো হয়েছিল ? তাঁর জবাব, "এই ব্যাপারে ও আমাকে কী জানিয়েছে আমি বলব না। এটা ব্যক্তিগত ব্যাপার।"

এবিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া জানতে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES