• A
  • A
  • A
বাংলার পরিস্থিতি জাতীয়স্তরে তুলে ধরুন, বার্তা অমিত শাহর

কলকাতা, ৯ অক্টোবর : লোকসভা নির্বাচন আসন্ন। রাজ্য ধরে ধরে ঘর গোছানোর কাজ শুরু করেছে BJP। তালিকায় উপরের দিকে রাখা হয়েছে বাংলাকে। পশ্চিমবঙ্গের ইশুগুলোকে জাতীয়স্তরে তুলে আনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। দলের মিডিয়া সেলের বৈঠকে BJP সর্বভারতীয় সভাপতি অমিত শাহর বক্তব্য থেকে যা আরও স্পষ্ট। তাঁর কথায়, বাংলায় বিরোধীদলের কর্মীরা খুন হলে সেই খবর প্রত্যেক রাজ্যের মিডিয়ায় তুলে ধরতে হবে BJP-কে।

অমিত শাহ


রবিবার দিল্লিতে BJP মিডিয়া সেলের বৈঠকটি হয়। সেখানে দেশের প্রায় প্রত্যেক রাজ্যের প্রতিনিধিরা ছিলেন। বাংলা থেকে গেছিলেন সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ছিলেন রাজ্য BJP-র মিডিয়া সেলের ইনচার্জ সপ্তর্ষি চৌধুরি সহ মোট ৬ জন। বৈঠকে ছিলেন BJP মিডিয়া সেলের সর্বভারতীয় ইনচার্জ অনিল গুলানি। ছিলেন, অমিত শাহ, সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম লাল, অরুণ জেটলি। কীভাবে মিডিয়ার সঙ্গে যোগাযোগ বাড়ানো যায়, যে কোনও ইশুতে দলের অবস্থান কীভাবে মিডিয়ার সামনে তুলে ধরতে হবে তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়া জাতীয়স্তরে সব রাজ্যের মিডিয়া সেলের জন্য একটি নীতিও মেনে চলার কথা বলা হয়েছে। লোকসভা নির্বাচনের আগে মিডিয়া সেলের জন্য প্ল্যান অফ অ্যাকশন তৈরি করা হয়েছে। লোকসভা নির্বাচনের আগে কোন কোন বিষয়গুলি মিডিয়া সেলের প্রধানরা তুলে ধরবেন তার একটি নির্দেশিকা দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।


রাজ্য BJP সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, "বাংলার রাজনৈতিক পরিস্থিতিকে জাতীয় ইশু করার জন্য সব রাজ্যের মিডিয়া সেলকে বার্তা দিয়েছেন অমিতজি। বেশ কয়েকটি মিডিয়া প্ল্যানিং তৈরি হয়েছে। কেন্দ্রীয় নেতৃত্ব গাইডলাইন দিয়েছে। সেটা মেনেই আমাদের কাজ করতে হবে। স্পষ্ট বলে দেওয়া হয়েছে, যেকোনও ইশুতে দলের মূল বক্তব্য এক রাখতে হবে। যে বক্তব্য দল ঠিক করে দেবে তাই মানুষের সামনে তুলে ধরতে হবে।"

বৈঠকে অমিত শাহ কী বার্তা দিয়েছেন ? সায়ন্তনবাবু বলেন, "উনি রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন।
শুধু BJP কর্মী নয়, বিরোধীদের উপর আক্রমণের সব ঘটনা মানুষের সামনে তুলে ধরার কথা জানিয়েছেন। বিরোধীদের উপর আক্রমণ হলে তা জাতীয়স্তরে তুলে ধরার কথাও জানিয়েছেন। বলেছেন, প্রত্যেক রাজ্যের মুখপাত্ররা যেন বাংলার পরিস্থিতি নিয়ে অবগত থাকেন। এই বিষয় নিয়ে মিডিয়ার সামনে তুলে ধরেন।"

রাজ্য BJP-র মিডিয়া সেল ইনচার্জ সপ্তর্ষি চৌধুরি বলেন, "BJP-র মিডিয়া সেল যে বিষয়টি নিয়ে বক্তব্য রাখবে তা যেন দলীয় স্ট্যান্ড হয়। যারা যে বিষয় নিয়ে বক্তব্য রাখবে তা নিয়ে ভালো করে পড়াশোনা করতে হবে। প্রয়োজনে রাজ্য ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করতে হবে। কোথাও ভুল তথ্য দেওয়া যাবে না।"

পশ্চিমবঙ্গের পরিস্থিতি জাতীয়স্তরে তুলে আনতে চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কি বার্তা দিতে চাইছেন অমিত শাহ ? রাজনৈতিকমহলের একাংশের মতে, BJP নেতৃত্ব বাংলা থেকে এবার বেশি আসন চাইছে। তাই, গুরুত্বও দিচ্ছে বেশি। তার উপর মমতা বন্দ্যোপাধ্যায় BJP বিরোধী মুখ হিসেবে অগ্রাধিকার পাচ্ছেন। তাই, তাঁর রাজ্যে ঘটে যাওয়া ঘটনাগুলো জাতীয়স্তরে তুলে ধরলে মমতাকেও বেগ দেওয়া যেতে পারে বলে মনে করছে ওয়াকিবহালমহল।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES