• A
  • A
  • A
আগামীকালও জমা দেওয়া যাবে মনোনয়ন, বিজ্ঞপ্তি নির্বাচন কমিশনের

কলকাতা, ৯ এপ্রিল : পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা আরও একদিন বাড়ালো রাজ্য নির্বাচন কমিশন। রাজ্যের একাধিক জায়গায় মনোনয়ন জমা দিতে পারেনি বলে অভিযোগ তুলেছে বিরোধীরা। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ জমা পড়েছে কমিশনে। এর পরিপ্রেক্ষিতে মনোনয়ন জমা দেওয়ার দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন।


আজ নির্বাচন কমিশনের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন জায়গা থেকে বিরোধী প্রার্থীদের বাধা দেওয়ার অভিযোগ এসেছে। অভিযোগ এসেছে, এই কারণে অনেকে মনোনয়নপত্র জমা দিতে পারেননি। এদিকে, রাজ্য নির্বাচন কমিশনের অফিসে কয়েকটি রাজনৈতিক দল মনোনয়নপত্র জমা করতে গিয়েছিল। আইন অনুযায়ী যা জমা নেওয়া সম্ভব নয়। একমাত্র SDO ও BDO অফিসে ওই মনোনয়নপত্র জমা করতে হবে।



রাজ্য নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, পঞ্চায়েত নির্বাচনে লড়া থেকে যাতে কোনও প্রার্থী বঞ্চিত না হয় তা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। তাই, ওয়েস্টবেঙ্গল পঞ্চায়েত ইলেকশন অ্যাক্ট ২০০৩-র ৪৬ ধারার ২ নম্বর উপধারা অনুযায়ী মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা আরও একদিন বাড়ানো হল। আগামীকাল SDO ও BDO অফিসে সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES