• A
  • A
  • A
পুলিশ সরুক, অনুব্রত কত বড় নেতা দেখে নেব : মুকুল

কলকাতা, ৯ এপ্রিল : পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করবে না বলে আজ জানিয়েছে সুপ্রিম কোর্ট। এর জেরে ধাক্কা খেয়েছে BJP। রাজনৈতিক মহল এমনটা মনে করলেও তা মানছেন না মুকুল রায়। আজ রাজ্য BJP-র দপ্তরে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “কেউ ওভার বাউন্ডারি মারেনি, কেউ চারও মারেনি। কেউ একটা সিঙ্গল রানও নিতে পারেনি।” বরং কোনও আবেদন থাকলে তারা নির্বাচন কমিশনে যেতে পারে, সুপ্রিম কোর্টের এই নির্দেশকে সাফল্য হিসেবেই দেখছে BJP নেতৃত্ব।

মুকুল রায়ের বক্তব্য


কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, অনলাইনে মনোনয়ন সহ একাধিক দাবি নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিল BJP। কিন্তু, পঞ্চায়েত নির্বাচনে কোনওরকম হস্তক্ষেপ করবে না বলে জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত। আদালতের এই রায়কে স্বাগত জানিয়েছে BJP। আর তারপরই সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনে যান BJP নেতা মুকুল রায়। সঙ্গে ছিলেন শমীক ভট্টাচার্য ও লকেট চট্টোপাধ্যায়। নির্বাচন কমিশনের বাইরে দাঁড়িয়ে মুকুলবাবু বলেন, “কাল এসেছিলাম একা কিন্তু আজ এসেছি সুপ্রিম কোর্টর অর্ডারে। শেষ পর্যন্ত মনোনয়ন নেওয়ার অধিকার ছিল SDO, BDO-র। এখন সেটা রাজ্য নির্বাচন কমিশনের হাতে। নির্বাচন কমিশনকে সকলের নমিনেশন নিতে হবে। এটা সুপ্রিম কোর্টের অর্ডার। অর্ডারে স্পষ্ট লেখা আছে, যে নমিনেশন দিতে চাইবে তার নমিনেশন নিতে বাধ্য রাজ্য নির্বাচন কমিশন।”


সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানান BJP নেতা শমীক ভট্টাচার্যও। বলেন, BJP রাজ্য নির্বাচন কমিশনের কাছে দাবি রাখছে যাতে শীর্ষ আদালতের নির্দেশ অনুযায়ী সকলে মনোনয়ন জমা দিতে পারে। নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে এবং সুষ্ঠুভাবে হয় তার জন্য নির্বাচন কমিশন যেন শীর্ষ আদালতের নির্দেশ সঠিকভাবে পালন করে। শমীকবাবু আরও বলেন, “নির্বাচন কমিশন যদি তা না করতে পারেন তবে তিনি কুইট করুন।” সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেও নির্বাচন নিয়ে আশাবাদী মুকুল রায়। বলেন, “গণতন্ত্রের ঢোলটা একটু দেরিতে বাজে কিন্তু শেষ পর্যন্ত বাজে।”

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীরভূম জেলা পরিষদের দখল নিয়েছে তৃণমূল। বীরভূমে কেষ্ট ম্যাজিক ক্লিক করে গেলেও অনুব্রত মণ্ডলকে আক্রমণ করতে ছাড়লেন না মুকুল রায়। বরং হুমকি দিয়ে বলেন, “পুলিশ সরে যাক, অনুব্রত মণ্ডল কত বড় নেতা আমি দেখে নেব। বীরভূমের মানুষ দেখে নেবে।”


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES