• A
  • A
  • A
বেতন বাড়ছে পার্শ্বশিক্ষকদের, সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ৯ মার্চ : দীর্ঘদিনের দাবি মেনে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেতন বাড়ছে পার্শ্বশিক্ষকদের। আজ নজরুল মঞ্চে তৃণমূলের কোর কমিটির বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেন। তিনি বলেন, “বর্তমান অবস্থায় পার্শ্বশিক্ষক যারা আছে, তাদের বেতন বৃদ্ধি করে ১০ হাজার টাকা এবং উচ্চ-প্রাথমিকে ১৩ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” পাশাপাশি স্থায়ীকরণের যোগ্যতাসম্পন্ন পার্শ্বশিক্ষকদের স্থায়ী করা হবে বলেও জানান তিনি।

ভিডিওয় মুখ্যমন্ত্রী ও পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের আহ্বায়ক ভগীরথ ঘোষের বক্তব্য


মুখ্যমন্ত্রী আজ আরও জানান, সর্বশিক্ষা মিশনের চুক্তিবদ্ধ কর্মীদের অবসরের মেয়াদ বাড়িয়ে ৬০ বছর পর্যন্ত করা হয়েছে। এজেন্সি মারফত যেসব ডেটা এন্ট্রি অপারেটর নিযুক্ত হয়েছে, এজেন্সি বদল হলেও তাদের সমস্যা হবে না। তাদের রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আংশিক সময়ের চুক্তিবদ্ধ কলেজ শিক্ষকদের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে উচ্চশিক্ষা দপ্তরকে। প্রাণীমিত্রদের ভাতা বাড়ানোর কথাও জানান মুখ্যমন্ত্রী। তাঁদের ৪০০ টাকার বদলে দেওয়া হবে দেড়হাজার টাকা করে।


নজরুল মঞ্চে পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( ফাইল ছবি)

মুখ্যমন্ত্রী জানান, ১৫ শতাংশ DA জানুয়ারি মাসে দেওয়া হয়েছে। একইসঙ্গে ৪৮ হাজার কোটি টাকার দেনা শোধ করতে হচ্ছে বলে আজ ফের দাবি করেন মুখ্যমন্ত্রী।

এদিকে, পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের আহ্বায়ক ভগীরথ ঘোষ বেতন বৃদ্ধির ঘোষণাকে স্বাগত জানান। পাশাপাশি তিনি বলেন, তাঁদের যেটা মূল দাবি, সমকাজে সমবেতন আর পে স্কেলের আওতায় তাঁরা যতক্ষণ না আসবেন, ততক্ষণ তাঁদের আন্দোলন জারি থাকবে। পার্শ্বশিক্ষকদের CCL চালু করতে হবে বলেও দাবি জানান তিনি।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES