• A
  • A
  • A
হাজার হাজার পার্টি অফিস পুড়িয়ে, এখন কুম্ভীরাশ্রু মুখ্যমন্ত্রীর : অরুণাভ

কলকাতা, ৬ মার্চ : ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার তীব্র প্রতিবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কিন্তু, তাঁর নিজের সময়ে কী হচ্ছে ? সেই প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা তথা বিশিষ্ট আইনজীবী অরুণাভ ঘোষ।

অরুণাভ ঘোষের বক্তব্য


এবিষয়ে তিনি বলেন, “ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙা নিয়ে মমতা ব্যানার্জির চোখের জল দেখছি। খুব দুঃখজনক ঘটনা। এটা ভাঙা উচিত হয়নি। কিন্তু, উনি কী করেছেন ? বিধানসভায় ভাঙচুর করেছেন। CPI(M)-এর হাজার হাজার পার্টি অফিস পুড়িয়েছেন। কংগ্রেসের পার্টি অফিস পুড়িয়েছেন। দখল করে নিয়েছেন। এখন কুম্ভীরাশ্রু।”


এই সংক্রান্ত আরও খবর : কলকাতার পর ত্রিপুরা, লেনিনের মূর্তি ভাঙার বর্ষপূর্তিতে মুখ খুললেন মমতা

প্রসঙ্গত, ত্রিপুরার বেলোনিয়ায় বুল-ডোজ়ার দিয়ে ভাঙা হয় লেনিনের মূর্তি। অভিযোগের তির BJP-র দিকে। আজ এই ইস্যুতে বাঁকুড়ার পাত্রসায়রের সভা থেকে BJP-কে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “আমি ক্ষমতায় এসেছি। মানুষ খুন করা আমার কাজ নয়। আপনি যদি মনে করেন ক্ষমতায় এসেছেন বলে মার্কসের মূর্তি ভাঙবেন, লেনিনের মূর্তি ভাঙবেন, গান্ধিজির মূর্তি ভাঙবেন, নেতাজির মূর্তি ভাঙবেন এটা আমরা মেনে নেব না। আমার সঙ্গে CPI(M)-এর লড়াই হয়েছে। ৩৪ বছর পর আমরা ক্ষমতায় এসেছি। মনে রাখবেন আমাদের স্লোগান ছিল, বদলা নয় বদল চাই। তাই, CPI(M) এত অত্যাচার করার পরও পিঁপড়ের ডিমের মতো অত্যাচার ওদের উপর করিনি। এটা আমাদের স্বভাব নয়। এটা গণতন্ত্র নয়। CPI(M)-এর সঙ্গে আমার মতের অমিল আছে। কিন্তু, লেনিনের মূর্তি ভাঙার প্রতিবাদ করব।”

ত্রিপুরায় একদমই ভালো ফল করতে পারেনি কংগ্রেস। এবিষয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, “আমি প্রচারে গেলে সুবিধা হত। রাহুল গান্ধিকে বলেছিলাম। কিন্তু, উনি আমার সঙ্গে যাননি।” এবিষয়ে অরুণাভবাবু বলেন, “কংগ্রেসের দল ভেঙে তারপর বলছেন, রাহুল গান্ধি কেন আমার সঙ্গে ত্রিপুরা গেল না। এই ধরনের ধান্দাবাজি কথা উনি যেন ভবিষ্যতে না বলেন। আমরা সব ধরে ফেলছি।”


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES