• A
  • A
  • A
রাজ্যের দেওয়া পদ ছেড়ে অমিত শাহর সভায় যাবেন KPP নেতা

জলপাইগুড়ি, ৫ ডিসেম্বর : BJP-র দিকে ঝুঁকল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি (KPP)। কামতাপুরি ভাষা অ্যাকাডেমির ভাইস চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন অতুল রায়। আজ জলপাইগুড়ি প্রেসক্লাবে সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করেন তিনি। পাশাপাশি, শুক্রবার কোচবিহারে অমিত শাহর সভায় যাওয়ার বিষয়ে ঘোষণা করেন কামতাপুরি প্রোগ্রেসিভ পার্টির (KPP) কেন্দ্রীয় কমিটির সভাপতি।


সাংবাদিক বৈঠকে অতুলবাবু কার্যত ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে BJP-র দিকে ঝোঁকার ইঙ্গিত দিলেন তিনি। তাঁর বক্তব্য, "২০১৪ সালে নীতিগতভাবে ও শর্তসাপেক্ষে আমরা BJP-কে সমর্থন করেছিলাম। শনিবার আমার নেতৃত্বে KPP-র একটা প্রতিনিধিদল দিল্লিতে যায়। সেখানে BJP-র কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আমাদের বৈঠক হয়। তারা নীতিগতভাবে ২০১৪ সালে যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পূরণ করার জন্য শুক্রবার কোচবিহারে অমিত শাহ আসবেন। আমাকে সামনে রেখে তারা আসন্ন শীতকালীন অধিবেশনে ভাষাকে অষ্টম তপশিলির অন্তর্ভুক্ত করার কথাও ঘোষণা করবে।" তাহলে কি KPP আসন্ন লোকসভা নির্বাচনে BJP-কে সমর্থন করবে? সে প্রসঙ্গে সরাসরি কিছু বলেননি KPP-র কেন্দ্রীয় কমিটির সভাপতি। তিনি বলেন, "এই মুহূর্তে আমি এই বিষয়ে কিছু বলব না। বিষয়টি আমাদের কেন্দ্রীয় কমিটিতে আসেনি। যে বিষয়টি কেন্দ্রীয় কমিটিতে আসেনি সেটা আমি নিয়ে কিছু মন্তব্য কবর না। আমরা শীতকালীন অধিবেশনে BJP-র দিকে তাকিয়ে রয়েছি। তারা প্রতিশ্রুতি পূরণ করবে কি না জেনে-বুঝে তারপর ভাবব।"
কামতাপুরি ভাষা অ্যাকাডেমির ভাইস চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, "আমি কারোর বিরাগভাজন হতে চাই না। কারোর নেকনজরেও পড়তে চাই না। নীতিগতভাবে পদত্যাগ করাটাই আমার কাছে ভালো বলে মনে হল। আমি মুখ্যমন্ত্রীকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছি। জলপাইগুড়ি জেলার তথ্য-সংস্কৃতি আধিকারিককে আজ পদত্যাগপত্র জমা দেব।"




CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES