• A
  • A
  • A
আর্টস নিয়েও ভালো ফল করা যায়, বলছে উচ্চমাধ্যমিকে প্রথম গ্রন্থন

জলপাইগুড়ি, ৮ জুন : উচ্চমাধ্যমিকে প্রথম স্থান অধিকার করল জলপাইগুড়ি জেলা স্কুলের ছাত্র গ্রন্থন সেনগুপ্ত। প্রাপ্ত নম্বর ৯৯.২ শতাংশ। ইতিহাস নিয়ে পড়তে চায় সে। হতে চায় প্রফেসর।

শুনুন গ্রন্থন সেনগুপ্তর বক্তব্য


ফল প্রকাশের পর গ্রন্থন জানায়, “আমি ভাষা হারিয়ে ফেলেছি। ভালো ফলের আশা করেছিলাম। সেটা যে এত ভালো হবে তা আশা ছিল না। এত ভালো রেজ়াল্ট করব ভাবতে পারিনি। আমি রেজ়াল্ট জানার পর আনন্দে মেঝেতে শুয়ে পড়েছিলাম। ভবিষ্যতে আমি ইতিহাস নিয়ে পড়তে চাই। প্রফেসর হতে চাই। সেই কারণে মাধ্যমিকের পর আমি কলা বিভাগে ভরতি হই। আমরাই ভাবতে পারি না যে আর্টস নিয়ে প্রথম হওয়া যায়। আমাদের ভাবতে হবে যে আমরাও আর্টস নিয়ে প্রথম হতে পারি। সিলেবাস সেই সুযোগ করে দিয়েছে।”



পড়াশোনার পাশাপাশি নাটক করতে ভালোবাসে গ্রন্থন। কিন্তু পরীক্ষার জন্য একবছর তা থেকে দূরে থাকতে হয়। গ্রন্থন বলে, "নাটক আমার প্রিয়। একবছর তা থেকে দূরে থাকতে হয়েছে। পরেও আমি নাটক করব। আমি নাটক করতে ভালোবাসি।"


গ্রন্থনের বাবা গৌতম সেনগুপ্ত বেসরকারি সংস্থার কর্মী। মা মৌসুমি সেনগুপ্ত কালিয়াগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তিনি বলেন, "আমি এখনও বিশ্বস করতে পারছি না ও এত ভালো রেজ়াল্ট করেছে।"

গ্রন্থনকে ফোনে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গ্রন্থন কে নিজের পছন্দমতো বিষয় নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES