• A
  • A
  • A
হুগলির দেবাশিসকে গোল্ড মেডেল রাষ্ট্রপতির

বালি, ৯ ফেব্রুয়ারি : অনটনের সংসার। ঠিকভাবে পড়াশোনা করাতে পারেননি বাবা-মা। তবু প্রতিকূলতাকে জয় করে দেশের সেরা হলেন হুগলির দেবাশিস পাল। আজ তাঁর হাতে গোল্ড মেডেল তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। দিল্লির এক অনুষ্ঠানে CEAD সায়েন্স অফ টেকনোলজির পরীক্ষায় গোল্ড মেডেল পেলেন দেবাশিস। হুগলির বাড়িতে এখন উৎসবের মেজাজ। বাড়িতে এসে শুভেচ্ছা জানিয়ে গেলেন প্রতিবেশীরা।


হুগলির বালির মোড়ের বাসিন্দা দেবাশিস। স্নাতক ও স্নাতকোত্তর, সব স্তরেই প্রথম হয়েছে আগাগোড়া। তারপর বিধানচন্দ্র কৃষি বিদ্যালয় থেকে টপার হয় সে। সেখান থেকে CEAD সায়েন্স অফ টেকনোলজি নিয়ে পড়াশোনা করে। বর্তমানে দেবাশিস এই বিষয়ে PhD করছে। গোটা দেশের মোট ২৩টি বিভাগের প্রথম স্থানাধিকারীদের পরীক্ষা হয়। সেই পরীক্ষায় ছয়জনের মধ্যে সেরা হয় দেবাশিস।


অভাবের সংসার। বাবা মুকুল পাল টিভির যন্ত্রাংশ সারাইয়ের কাজ করতেন। শারীরিক অসুস্থতায় সেই কাজও আর করতে পারেন না। মা বন্দনা দেবী গৃহবধূ। প্রতিকূলতা ও দারিদ্রের বিরুদ্ধে লড়াই করে দেশের সেরা হয়েছে দেবাশিস। আজ রাষ্ট্রপতির হাত থেকে ছেলেকে সম্মান পেতে দেখে গর্বিত বাবা। এই সাফল্যের পিছনে দেবাশিসের মায়েরই অবদান আছে। জানালেন তিনি। মা বন্দনাদেবী জানান, ছেলের এই সাফল্যের পাশে থাকতে পারলে ভালো লাগত। বাবার অসুস্থতায় তিনি যেতে পারেননি। যাই হোক, ছেলের এই পুরস্কারে খুশি তিনি। আগামীদিনে বিজ্ঞানী হিসেবে দেশের মুখ উজ্জ্বল করুক তাঁর ছেলে। প্রত্যাশা এটাই। আজ পাল বাড়িতে ফুল ও মিষ্টি শুভেচ্ছা জানিয়ে গেছেন আত্মীয় ও প্রতিবেশীরাও।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ব্যবসা-বাণিজ্য

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  MAJOR CITIES