• A
  • A
  • A
দাড়িভিট হাইস্কুল ইশুতে সাসপেন্ড দক্ষিণ দিনাজপুরের DI

বালুরঘাট, ৩ নভেম্বর : উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের দাড়িভিট হাইস্কুল ইশুতে দক্ষিণ দিনাজপুরের DI(মাধ্যমিক) নারায়ণচন্দ্র সরকারকে সাসপেন্ড করা হল। গতকাল বিকেলে সাসপেন্ড লেটার তাঁর কাছে পৌঁছেছে। সাসপেন্ড লেটারে দাড়িভিট হাইস্কুলের ঘটনা উল্লেখ রয়েছে বলে জানা গেছে। অথচ ১ বছর ৩ মাস আগে উত্তর দিনাজপুর থেকে দক্ষিণ দিনাজপুরের DI (মাধ্যমিক)-এর দায়িত্ব নিয়েছেন নারায়ণবাবু। চলতি বছরের ডিসেম্বরে অবসর নিতে চলেছেন তিনি। তার আগে এমন ঘটনায় কিছুটা হতবাক তিনি। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানাবেন বলে জানান।

নারায়ণচন্দ্র সরকার


শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে ২০ সেপ্টেম্বর রণক্ষেত্র হয়ে উঠেছিল ইসলামপুরের দাড়িভিট হাইস্কুল। গুলিতে মৃত্যু হয় রাজেশ সরকার ও তাপস বর্মণ নামে স্কুলের দুই প্রাক্তন ছাত্রের৷ গুলি চালানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে বনধও ডেকেছিল BJP। ঘটনার পরই সাসপেন্ড করা হয় জেলা বিদ্যালয় পরিদর্শককে।
গতকাল দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষক অভিজিৎ কুণ্ডু এবং সহকারী প্রধান শিক্ষক নুরুল হুদাকে ডেকে পাঠানো হয় বিকাশ ভবনে। তাঁদের কাছে ঘটনার কারণ জানতে চাওয়া হয়। কিন্তু, স্কুল শিক্ষা দপ্তর তাঁদের উত্তরে সন্তুষ্ট হতে পারেনি। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের উত্তরে দপ্তর একেবারেই সন্তুষ্ট নয়। তাই তাঁদের শোকজ় এবং সাসপেন্ড করা হল।


আর গতকালই দক্ষিণ দিনাজপুরের DI(মাধ্যমিক) নারায়ণচন্দ্র সরকারকেও সাসপেন্ড করা হয়। বিকেল পাঁচটা পনেরো মিনিট নাগাদ শিক্ষা দপ্তরের পক্ষ থেকে চিঠি পান তিনি। সেখানে উল্লেখ রয়েছে, দাড়িভিটের ঘটনার জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

এবিষয়ে নারায়ণচন্দ্র সরকার বলেন, ২০১২ সালের ডিসেম্বরে তিনি DI হিসেবে উত্তর দিনাজপুর জেলায় নিযুক্ত হন। এক বছর ২ মাস আগে তিনি দক্ষিণ দিনাজপুরের DI হিসেবে কাজে যোগ দিয়েছেন। চলতি বছরের ডিসেম্বরে কাজ থেকে অবসর নেবেন তিনি। তার আগে গতকাল তিনি রাজ্য শিক্ষা দপ্তরের পক্ষ থেকে সাসপেন্ডের নির্দেশিকা পান। সেখানে উল্লেখ রয়েছে দাড়িভিট হাইস্কুলের ঘটনা। তবে কতদিনের জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছে, তা উল্লেখ নেই। কেন তাঁকে দাড়িভিট স্কুলের ঘটনার জন্য সাসপেন্ড করা হল, এই বিষয়ে তিনি নিজেও ধন্দে রয়েছেন। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারস্থ হবেন বলে তিনি জানিয়েছেন।

এই সংক্রান্ত খবর : দাড়িভিট হাইস্কুলের প্রধানশিক্ষককে সাসপেন্ড করল শিক্ষা দপ্তর

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.