• A
  • A
  • A
বাড়ি ফিরে মহিলা দেখেন দরজায় তালা, উধাও পরিবারের সদস্যরা

বর্ধমান, ১ ডিসেম্বর: বাড়িতে স্বামী, শ্বশুর, শাশুড়ি ও চার বছরের সন্তানকে রেখে ATM থেকে টাকা তুলতে গিয়েছিলেন নিবেদিতা দে। ফিরে দেখেন বাড়ির সদর দরজায় তালা। বাড়িতে নেই তার সন্তান, স্বামী, শ্বশুর ও শাশুড়ি। অগত্যা শীতের মরশুমে সারা রাত বাড়ির বাইরে কাটিয়ে প্রশাসনের দ্বারস্থ হন নিবেদিতা। এই অমানবিক ঘটনা ঘটল বর্ধমান শহরের ২৬ নম্বর ওয়ার্ডের বালির মাঠ এলাকায়।

নিবেদিতা দে


বছর পাঁচেক আগে নিবেদিতার বিয়ে হয় অরুণাভ দে-র সঙ্গে। অরুণাভ রাজ্য সরকারের কর্মী। অভিযোগ, বিয়ের পর থেকে বাপের বাড়ির সম্পত্তি লিখে দেওয়ার জন্য নিবেদিতার উপর চাপ দিতে শুরু করে শ্বশুরবাড়ির লোকজন। এনিয়ে পারিবারিক অশান্তি শুরু হয়। নিবেদিতা যক্ষা রোগী। তা সত্ত্বেও তাঁকে নাকি প্রায়ই দিনই খেতে না দিয়ে ঘরে তালা বন্ধ করে রেখে দেওয়া হত। এমনকী তাঁকে ডিভোর্সের জন্য আইনি নোটিশও পাঠিয়েছিল অরুণাভ। কিন্তু, ডিভোর্স দিতে না চাওয়ায় নিবেদিতার উপর মানসিক ও শারীরিক নির্যাতন বাড়ছিল শ্বশুরবাড়িতে।


বুধবার ওষুধ কেনার জন্য ATM থেকে টাকা তুলতে গিয়েছিলেন নিবেদিতা। অভিযোগ, নিবেদিতাকে হেনস্থা করার জন্য সেই সময় বাড়িতে তালা ঝুলিয়ে সন্তানকে নিয়ে পালিয়ে যান অরুণাভ ও তাঁর বাবা-মা।

নিবেদিতা বলেন," আমার বাবার সম্পত্তি আরুণাভ নিজের নামে লিখিয়ে নেওয়ার জন্য আমার উপর চাপ দিত। এমনকি একবার আমাকে সিঁড়ি থেকে ঠেলে ফেলে দেন আমার শ্বশুরমশাই। আমাকে খেতে দিত না। আমাকে ঘরে তালা বন্দী করে রাখত শ্বশুরবাড়ির লোকজন। এমনকী আমার সোনার গয়নাও কেড়ে নেয় ওরা। গতকাল আমি ওষুধ কেনার জন্য ATM থেকে টাকা তুলতে গিয়েছিলাম। সেই সুযোগে ওরা আমার ছেলেকে নিয়ে পালিয়ে যায়। আমি অরুণাভকে ফোন করেছিলাম। ও বলেছে তুমি যেখানে খুশি চলে যাও। আমি বাড়ি ফিরব না। আমার বাবা- মা কোথায় আছে, আমি জানি না।"

নিবেদিতা পুলিশে অভিযোগ জানিয়েছেন। বর্ধমান পুলিশ ঘটনার তদন্ত করছে। বিষয়টি মহিলা কমিশনের কানেও গেছে। কমিশন জানিয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখছে। নিবেদিতা বলেন, "আমি আর কিছু চাই না। আমি শুধু আমার চার বছরের পুত্র সন্তানকে ফেরত পেতে চাই।"


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES