• A
  • A
  • A
রান্নাঘর থেকে কিলবিল করে বেরিয়ে এল গোখরো সাপের ৪৫টি বাচ্চা !

আলিপুরদুয়ার ও কোচবিহার, ৯ জুলাই : রান্নাঘর থেকে উদ্ধার হল ৪৫টি গোখরো সাপের বাচ্চা। গতকাল আলিপুরদুয়ারের তপসিখাতা লাগোয়া কোচবিহারের ডুডুমারি গ্রাম থেকে সেগুলি উদ্ধার হয়।

উদ্ধার হওয়া সাপের বাচ্চা


ডুডুমারি গ্রামে বাড়ি ভাগ্যমন রায়ের। তিনি স্বাস্থ্যদপ্তরের অবসরপ্রাপ্ত কর্মী। ভাগ্যমনের বউমা ফুলন শনিবার রাতে রান্না করছিলেন। সেসময় তিনি উনুনের পিছনে একটি সাপের বাচ্চা দেখেন। একটি গোখরোর বাচ্চা বেরিয়ে এলে তাকে মেরেও ফেলেন। কিন্তু, গতকাল সকালে রান্না করার সময় আবার সাপের বাচ্চার মুখ হতে দেখে সন্দেহ হয়। খবর দেওয়া হয় বনবিভাগে। খবর পেয়ে আসে কোচবিহারের একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরাও। তারা এসে মাটি খুঁড়তেই চক্ষুচরক গাছ হয়ে যাওয়ার মতো অবস্থা ! কিলবিল করে বেরিয়ে আসে ৪৫টি গোখরো সাপের বাচ্চা। বেরিয়ে আসে বড় একটি সাপও। সেই সাপগুলি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

ফুলন রায় বলছেন, “এতদিন সাপের সঙ্গে ঘর করছি বুঝতেই পারিনি। মনে হচ্ছে, আমাদের বাড়িতে আরও সাপ আছে। আমি আর ওই রান্নাঘরে রান্না করতে যাব না।” এই ঘটনায় গ্রামে সাপের আতঙ্ক ছড়িয়েছে। তপসিখাতা এলাকার স্কুল শিক্ষক নারায়ণচন্দ্র রায় বলেন, “আমাদের গ্রামে প্রচুর মাটির বাড়ি রয়েছে। গর্তে এভাবে সাপ লুকিয়ে থাকতে পারে তা ভাবতেই পারছি না। আমরা চাই এলাকায় সাপ তাড়ানোর ব্যবস্থা করুক প্রশাসন।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES