• A
  • A
  • A
T-20 ক্রিকেটে নয়া রেকর্ড হার্দিকের

কার্ডিফ, ৯ জুলাই : ইংল্যান্ডের মাটিতে শুরু হয়ে গেছে ভারতের জয়যাত্রা। ইতিমধ্যেই তিন ম্যাচের T-20 সিরিজ় নিজেদের পকেটে পুরে নিয়েছে কোহলি ব্রিগেড। গতরাতে সিরিজ়ের অন্তিম ম্যাচে ৭ উইকেটে জয়লাভ করে ভারত। এই ম্যাচেই আন্তর্জাতিক T-20 ক্রিকেটে ৫০টি ক্যাচ ধরার রেকর্ড গড়েন মহেন্দ্র সিং ধোনি। রেকর্ড গড়েছেন হার্দিক পান্ডিয়াও। তবে সেটা হয়ত অনেকেরই নজরে আসেনি। মাহির রেকর্ডের আড়ালে তিনি কিছুটা হলেও ঢাকা পড়ে গেছেন।


এবার প্রশ্ন হল কী সেই রেকর্ড?


আসলে হার্দিক হলেন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি আন্তর্জাতিক T-20 ম্যাচে এক অনন্য অলরাউন্ড পারফরম্যান্স করেছেন। একদিকে তিনি যেমন ৩০+ রান (১৪ বলে ৩০ রান) করেছেন, তেমনই চারটে (৪/৩৮) উইকেট তুলে নিয়েছেন। বিশ্ব ক্রিকেট ইতিহাসে হার্দিক হলেন সপ্তম ক্রিকেটার যিনি এই রেকর্ড কায়েম করলেন।

ম্যাচের পর হার্দিকের এমন পারফরম্যান্সের যারপরনাই উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ভারতের রান তাড়া করা প্রসঙ্গে কোহলি বলেন, “হার্দিক একজন অসাধারণ অলরাউন্ড ক্রিকেটার। নিজের দক্ষতা সম্পর্কে ও যথেষ্ট আত্মবিশ্বাসী। যে যেভাবে ব্যাট করে এবং বল করে, তা এককথায় প্রশংসনীয়। প্রথম ওভারের পর ও যেভাবে কামব্যাক করেছে, তা একজন অধিনায়ক হিসাবে আমি শুধুমাত্র তারিয়ে তারিয়ে উপভোগ করেছি। বিশ্বের যে কোনও ক্রিকেটার কাছে এটা যথেষ্ট ঈর্ষনীয় পারফরম্যান্স।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES