• A
  • A
  • A
“পালটা চাপ দিন BJP-কে”, কুমারস্বামীকে ফোনে বললেন মমতা

কলকাতা, ১৬ মে : JD(S) নেতা তথা কর্নাটকের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী এইচ ডি কুমারস্বামীকে ফোন করলেন তৃণমূল সুপ্রিমো। আজ বিকেলে তাঁকে ফোন করেন মমতা ব্যানার্জি। ফোনে দু’জনের বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। মমতা, কুমারস্বামীকে BJP-র সঙ্গে না যাওয়ার অনুরোধ করেন। কংগ্রেসের সমর্থনে সরকার গড়ার কথাও বলেন। বলেন, “BJP-র উপর পালটা চাপ তৈরি করুন।”

মমতা ব্যানার্জি ও কুমারস্বামী


এদিকে, আজ JD(S) বিধায়কদের নিয়ে বৈঠক করেন কুমারস্বামী। বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “BJP-র অশ্বমেধ যাত্রা শুরু হয়েছে উত্তর থেকে। কিন্তু, অশ্বমেধের অশ্ব কর্নাটকে এসে থেমে গেছে। নির্বাচনে মানুষের রায়ে ভারতীয় জনতা পার্টির অশ্বমেধ যাত্রা থমকে গেছে।” তিনি আরও বলেন, “JD(S) বিধায়কদের ১০০ কোটি টাকা করে অফার করা হচ্ছে। এর বেলা কোথা থেকে আসছে কালো টাকা ? এখন কোথায় আয়কর বিভাগের আধিকারিকরা ?” সাংবাদিক বৈঠকের পরই তৃণমূল সুপ্রিমো কুমারস্বামীকে ফোন করেন বলে জানা গেছে। সাংবাদিক বৈঠকে BJP বিরোধিতায় মুখ খোলায় খুশি মমতা। তিনি ফোন করে পালটা চাপ দেওয়ার কথা বলেন।


গতকালই কর্নাটক বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে। ২২২ আসন বিশিষ্ট কর্নাটকে BJP-র দখলে এসেছে ১০৪টি আসন। কংগ্রেস দখল করেছে ৭৮টি, JD(S) পেয়েছে ৩৮টি আসন। অন্যান্যরা পেয়েছে ২টি আসন। কংগ্রেস, JD(S)-এর সঙ্গে জোট করে সরকার গড়তে প্রস্তুত। তারা কাল রাজ্যপালের কাছেও যায়। এদিকে, সংখ্যাগরিষ্ঠ দল BJP-ও সরকার গড়ার জন্য এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES