• A
  • A
  • A
দেশের খবর সেরা ১০ : ১৪ ফেব্রুয়ারি

এক ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। এক মাস ধরে নিখোঁজ ছিল বছর সাতেকের এক নাবালক। অবশেষে খোঁজ মিলল। তবে জীবিত নয়। ভাড়িটিয়ার ঘর থেকে স্যুটকেশ বন্দী অবস্থায় উদ্ধার হল তার দেহ। গুজরাতে তৈরি হতে চলেছে সর্দার বল্লভভাই প্যাটেলের সর্বোচ্চ স্ট্যাচু। নাম দেওয়া হয়েছে স্ট্যাচু অফ ইউনিটি। উচ্চতা ১৮ মিটার। আগামী ৩১ অক্টোবর তাঁর জন্মদিনে এই মূর্তির উন্মোচন হবে। দেশের সেরা খবর নিয়ে আজকের বাছাই ১০।


দিল্লি, ১৪ ফেব্রুয়ারি : এক ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। ধৃতের নাম আরিজ় খান। দিল্লিতে বাটলা হাউজ়ে পুলিশের গুলিতে যে দু'জন জঙ্গি মারা গেছিল তাদের সহযোগী ছিল আরিজ় খান। দিল্লি পুলিশের স্পেশাল সেল আজ তাকে গ্রেপ্তার করে।


দিল্লি, ১৪ ফেব্রুয়ারি : এক মাস ধরে নিখোঁজ ছিল বছর সাতেকের এক নাবালক। অবশেষে খোঁজ মিলল। তবে জীবিত নয়। ভাড়িটিয়ার ঘর থেকে স্যুটকেশ বন্দী অবস্থায় উদ্ধার হল তার দেহ। উত্তর দিল্লির ভালাসওয়ার কাছে স্বরূপ নগর এলাকার ঘটনা। ধৃত ভাড়াটিয়ার নাম অভদেশ সাক্য (২৭)। সে IAS পরীক্ষার্থী ছিল।

আমেদাবাদ, ১৪ ফেব্রুয়ারি : গুজরাতে তৈরি হতে চলেছে সর্দার বল্লভভাই প্যাটেলের সর্বোচ্চ স্ট্যাচু। নাম দেওয়া হয়েছে স্ট্যাচু অফ ইউনিটি। উচ্চতা ১৮ মিটার। আগামী ৩১ অক্টোবর তাঁর জন্মদিনে এই মূর্তির উন্মোচন হবে।

উধমপুর, ১৪ ফেব্রুয়ারি : সন্ত্রাসবাদ নিয়ে সোশাল মিডিয়াকে একহাত নিলেন নর্দার্ন আর্মি কমান্ডার লেফটেন্যান্ট জেনেরাল দেবরাজ আনবু। সোশাল মিডিয়া সন্ত্রাসবাদ তৈরিতে অনুঘটকের কাজ করছে। এমনই মন্তব্য করলেন তিনি।

হায়দরাবাদ, ১৪ ফেব্রুয়ারি : মা আর নেই। সেটা বোঝার ক্ষমতাই হয়নি। তাই হাসপাতালের বেডে মৃত মায়ের পাশে শুয়ে ঘুমিয়ে পড়ল শিশু। হায়দরাবাদের ওসমানিয়া হাসপাতালের ঘটনা।

কোচি, ১৪ ফেব্রুয়ারি : ONGC-র জাহাজে বিস্ফোরণের ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখছে কেন্দ্র। শুধু তাই নয়, এই ঘটনাটি নিয়ে তারা স্বাধীনভাবে তদন্ত করতে চায়। জানালেন জাহাজ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী পোন রাধাকৃষ্ণণ।

চাকেরি (কানপুর), ১৪ ফেব্রুয়ারি : বিয়েবাড়িতে এসে নিজের রাইফেল থেকে গুলি লেগে মৃত্যু হল এক সেনা জওয়ানের। কানপুরের চাকেরি শহরের ঘটনা।

দিল্লি, ১৪ ফেব্রুয়ারি : নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে দু’টি মিউজ়িয়াম বানানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। মিউজ়িয়াম দু’টি বানানো হবে দিল্লি ও কলকাতায়। জানালেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা। নেতাজির কথা মানুষের কাছে তুলে ধরা দরকার। সেজন্যই তাঁকে নিয়ে মিউজ়িয়াম গড়ার প্রয়োজন রয়েছে বলে জানান তিনি।

পটনা, ১৪ ফেব্রুয়ারি : RSS প্রধান মোহন ভাগবতের বিরুদ্ধে মামলা দায়ের হল বিহারের মুজ়াফ্ফরপুর আদালতে। ভারতীয় সেনা নিয়ে মন্তব্যের জেরে এক আইনজীবী ওই মামলা করেন। তাঁর নাম এম রাজু নাইয়ার। আগামীকাল মামলার শুনানি হবে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES