• A
  • A
  • A
সর্দার প্যাটেলের জন্মদিনেই উদ্বোধন হবে স্ট্যাচু অফ ইউনিটি

আমেদাবাদ, ১৪ ফেব্রুয়ারি : গুজরাতে তৈরি হতে চলেছে সর্দার বল্লভভাই প্যাটেলের সর্বোচ্চ স্ট্যাচু। নাম দেওয়া হয়েছে স্ট্যাচু অফ ইউনিটি। উচ্চতা ১৮ মিটার। আগামী ৩১ অক্টোবর তাঁর জন্মদিনে এই মূর্তির উন্মোচন হবে।

স্ট্যাচু অফ ইউনিটি


সর্দার সরোবর বাঁধ থেকে ৩.৩২ কিলোমিটার দূরে সাধু বেত। স্ট্যাচুর জন্য প্রশাসনের পক্ষ থেকে ওই স্থানটি বেছে নেওয়া হয়েছে। স্ট্যাচু অফ ইউনিটি নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প। ২০১৩ সালে মুখ্যমন্ত্রী থাকাকালীন বল্লভভাই প্যাটেলের ১৩৮ তম জন্মদিনে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। বরাদ্দ করা হয়েছিল ৩০০০ কোটি। PPP মডেলে তৈরি হচ্ছে এই স্ট্যাচু। গুজরাতের বর্তমান মুখ্য সচিব জে এন সিং বলেন, উদ্বোধনের প্রস্তুতি চলছে। গতকাল সম্পূর্ণ জায়গাটি ঘুরে দেখেন তিনি। সময়ের মধ্যে সব কাজ শেষ হবে বলে আশা তাঁর।


স্বাধীনতা সংগ্রামের জন্য সর্দার প্যাটেলের অবদান ও তাঁর ব্যক্তিগত জীবনও লেজ়ার লাইট, গ্যালারির মাধ্যমে তুলে ধরা হবে। এই অঞ্চলেই ৫০০ ফুট উঁচু একটি গ্যালারি থাকবে। যা থেকে সর্দার সরোবর বাঁধের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন পর্যটকরা। আজ রাজ্যের মুখ্য সচিব জানান, এটি একটি বিশ্বমানের পর্যটনস্থান হতে চলেছে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES