• A
  • A
  • A
ময়নাতদন্তে তিমির পেট থেকে উদ্ধার ৮০টি প্লাস্টিক ব্যাগ

ব্যাংকক, ৩ জুন : ৮০টির বেশি প্লাস্টিক ব্যাগ খেয়ে মৃত্যু হল একটি তিমির। চিকিৎসার জন্য তাকে উদ্ধার করা হয়েছিল। কিন্তু, তারপরই সে মারা যায়। ঘটনাটি থাইল্যান্ডের দক্ষিণ অংশের।


মালয়েশিয়া বর্ডারের কাছে থাকা একটি ক্যানালের মধ্যে অসুস্থ অবস্থায় তিমিটিকে পড়ে থাকতে দেখেন সামুদ্রিক ও উপকূলীয় সম্পদ বিভাগের কর্মীরা। ক্যানাল থেকে তাকে উদ্ধার করে চিকিৎসা শুরু করা হয়। উদ্ধারের সময় বমি করে তিমিটি। তার বমির সঙ্গে পাঁচটি প্লাস্টিক ব্যাগ বেরিয়ে আসে। তারপর অবশ্য তাকে বাঁচানো সম্ভব হয়নি।


ময়নাতদন্তের পর তার পেট থেকে ৮০টির বেশি প্লাস্টিক ব্যাগ উদ্ধার করা হয়। সংশ্লিষ্ট বিভাগের এক বায়োলজিস্ট বলেন, “এতগুলি প্লাস্টিক ব্যাগ খেয়ে ফেলার ফলে কোনও পুষ্টিকর খাবারই তিমিটি খেতে পারছিল না। যার ফলে সে মারা যায়।”

থাইল্যান্ডে প্লাস্টিক ব্যাগ সবথেকে বেশি ব্যবহৃত হয়। আর এই ব্যাগই সামুদ্রিক প্রাণীদের মৃত্যুর একমাত্র কারণ হয়ে দাঁড়িয়েছে। প্লাস্টিক খাওয়ার ফলে এই কয়েক বছরে বেশ কয়েকটি কচ্ছপ, তিমি ও ডলফিনের মৃত্যু হয়েছে।

এই তিমির মৃত্যুতে সোশাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেছেন থাই নেটিজ়েনরা। তাঁদের বক্তব্য, “আমরা প্রচুর প্লাস্টিক ব্যবহার করি। এটা খুব বড় একটা সমস্যা।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES