• A
  • A
  • A
ইরাকে একই পরিবারের ১২ জনকে হত্যা

বাগদাদ (ইরাক), ৩ জুন : জোর করে বাড়িতে ঢুকে একই পরিবারের ১২ জনকে গুলি করে হত্যা করল জঙ্গিরা। গতকাল ঘটনাটি ঘটেছে ইরাকের উত্তরদিকে অবস্থিত সালাদিন প্রদেশের আল ফারহাতিয়া শহরে। এই হামলার পিছনে ISIS-র হাত রয়েছে বলে অনুমান। তবে এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কেউই।

ফোটো সৌজন্য : ANI


স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মৃতদের মধ্যে বেশিরভাগই মহিলা ও শিশু। তবে জঙ্গিরা কেন ওই বাড়িতে হামলা চালিয়েছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। শুরু হয়েছে তদন্ত।

২০১৪ সালে উত্তর ও পশ্চিম ইরাকের বিস্তীর্ণ অঞ্চল সহ বেশ কয়েকটি শহরের দখল নিয়েছিল ISIS। এরপরই ইরাককে ISIS-র কবল থেকে মুক্ত করার জন্য লড়াই করছিলেন নিরাপত্তারক্ষীরা। অবশেষে গত বছর ডিসেম্বরে এই কাজে সফল হন তাঁরা। ইরাকের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জয়ের কথা ঘোষণাও করা হয়।


সরকারিভাবে ইরাক ISIS মুক্ত বলে ঘোষণা হলেও বেশ কয়েকটি এলাকায় এখনও তাদের স্লিপার সেল রয়েছে বলে অনুমান নিরাপত্তারক্ষীদের। প্রতিনিয়ত তাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। গতকালের হামলা প্রসঙ্গে এক আধিকারিক বলেন, “হামলা চালানোর জন্য মূলত নিরাপত্তারক্ষীদের পরিবারগুলিকে বেছে নিচ্ছে জঙ্গিরা। তবে এই পরিবারের কেউ পুলিশ অফিসার ছিলেন বলে এখনও জানা যায়নি।”


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES