• A
  • A
  • A
আজ়াদির দাবি পাখতুনদের, ইসলামাবাদে বিক্ষোভ

ইসলামাবাদ, ৪ ফেব্রুয়ারি : মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে এই অভিযোগ তুলে গতকাল ইসলামাবাদ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভে সামিল হলেন কয়েকহাজার পাখতুন। সেই বিক্ষোভ থেকে আজ়াদির শ্লোগান তোলা হয়। পাশাপাশি একটি মিছিলও করা হয়। ১৩ জানুয়ারি করাচিতে পুলিশ এনকাউন্টারে মৃত্যু হয় নাকিব মাসুদ নামে এক পাখতুনের। অভিযোগ, পুলিশ ভুয়ো এনকাউন্টার করে নাকিবকে খুন করেছে। গতকালের মিছিল থেকে নাকিব মাসুদের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশকর্মীদের শাস্তির দাবি তোলা হয়।

বিক্ষোভ দেখাচ্ছে বাসিন্দারা (ফোটো সৌজন্যে ANI)


আন্দোলনকারীরা ২৬ জানুয়ারি পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশ থেকে পদযাত্রা শুরু করে। পাকিস্তান সরকার খাইবার পাখতুন প্রদেশে গণহত্যা চালাচ্ছে, এই অভিযোগে পদযাত্রা হয়। পদযাত্রায় সামিল আন্দোলনকারীদের অভিযোগ, পাকিস্তানের উপজাতি অধ্যুষিত এলাকা ও আফগানিস্তানে সন্ত্রাসবাদী কাজকর্মের মদত দিচ্ছে পাকিস্তান সরকার।


এক আন্দোলনকারী জানান, “পাকিস্তান সরকারের বর্বরতার প্রতিবাদে আমরা সবে আন্দোলন শুরু করেছি। গত ১৫ বছর ধরে পাকিস্তানের উপজাতি অধ্যুষিত এলাকা, ওয়াজ়িরিস্তান ও খাইবার পাখতুনখাওয়ায় সরকার বর্বরতা চালিয়ে যাচ্ছে। আমরা আর এসব সহ্য করব না।” অপর এক বিক্ষোভকারী জানান, “আমাদের প্রদেশের বাসিন্দারা কেউ জঙ্গি নয়। এই সরকার জঙ্গি।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES