• A
  • A
  • A
বয়স্ক ও প্রতিবন্ধী বন্দীদের মুক্তি দেবে ভারত-পাকিস্তান

দিল্লি ও ইসলামাবাদ, ৩১ জানুয়ারি : বৃদ্ধ ও প্রতিবন্ধী বন্দীদের মুক্তি দেওয়ার প্রস্তাবে সমর্থন জানাল ভারত ও পাকিস্তান। গতকাল পাকিস্তানের সংবাদমাধ্যম প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এসেছে এমনই তথ্য। মানবিকতার খাতিরেই দুই দেশের প্রশাসনিক শীর্ষকর্তারা এই কাজে এগিয়ে আসছেন। পাকিস্তানের অভ্যন্তরীণ ও বিদেশমন্ত্রক সূত্র থেকে এই খবর জানিয়েছে একটি সংবাদমাধ্যম।


নিয়ন্ত্রণরেখায় অস্থিরতার জন্য দুই দেশের মধ্যে টেনশনের পারদ চড়ছে। রাজনৈতিক উত্তাপও বাড়ছে ক্রমশ। এরকম এক পরিস্থিতিতে, এমনই সিদ্ধান্ত নিতে চলেছে দুই দেশের প্রশাসন। পাকিস্তানের এক সংবাদমাধ্যম সূত্রে খবর, মুক্তি দেওয়ার জন্য তিন ধরনের ক্যাটাগরিতে বন্দীদের ভাগ করা হবে। এক, বন্দীর বয়স ৭০ বছরের বেশি। দুই, মানসিক বিকারগ্রস্ত এবং কানে বা চোখে যদি কোনও সমস্যা থাকে। আর তিন নম্বর তালিকায় আছেন মহিলা বন্দীরা।


ওই প্রতিবেদনটি থেকে আরও জানা গেছে, ভারতের বিদেশমন্ত্রকের তরফে দিল্লিতে পাকিস্তান হাইকমিশনারকে ডেকে এই বন্দীমুক্তির প্রস্তাব দেওয়া হয়। এরপর ডিসেম্বর মাসে ব্যাঙ্ককে ভারত ও পাকিস্তানের ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইসারের একটি বৈঠক হয়। সেখানেই দুই দেশ এই প্রস্তাবে সায় দিয়েছে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES