• A
  • A
  • A
সকাল থেকে লাঠি হাতে, বেলা গড়াতেই পাতে মাংস-ভাত

সিউড়ি, ১০ এপ্রিল : রাতে মনোনয়ন জমা দেওয়ার দিন বাড়ানোর কথা ঘোষণা হওয়ার পরেই আজ সকাল থেকে দুষ্কৃতীদের দাপট দেখল বীরভূম। জেলার ব্লক, মহকুমাশাসক এবং জেলাশাসকের অফিস চত্বর চলে যায় শাসকদলের দুষ্কৃতীদের দখলে। রামপুরহাট, বোলপুর ও সিউড়ি শহরে ঢোকার মুখে নাকা চেকিং শুরু করে। ১১টা নাগাদ মনোনয়ন সংক্রান্ত নির্দেশিকা বাতিল ঘোষণার পর মাংস-ভাত খেয়ে আর পারিশ্রমিক নিয়ে বাড়ি ফেরে।


গতকাল বিকেল ৩ টে বাজতেই বিজয় মিছিল বের করে তৃণমূল। চলে আবির খেলা, মিষ্টি মুখ। কারণ ভোটের আগেই বীরভূম জেলা পরিষদ দখল করেছে শাসকদল। ১৪টি ব্লকও দখলে এসেছে। রাতে কমিশন ফের মনোনয়ন জমা নেওয়ার সময়সীমা একদিন বাড়ানোয় ক্ষুব্ধ হয় জেলা তৃণমূল নেতৃত্ব। তবে, “মশা যাতে ঢুকতে না পারে” তাই সকাল থেকে দুষ্কৃতীদের জমায়েত শুরু হয়। বোলপুর, সিউড়ি ও রামপুরহাটে বাসে করে দুষ্কৃতীরা ঢুকতে শুরু করতে। তাদের অধিকাংশের মুখ সাদা কাপড় দিয়ে বাঁধা। সিউড়িতে জেলাশাসকের অফিসের সামনেও লাঠি হাতে বেশ কয়েকজন দাঁড়িয়ে ছিল। তাদের মুখও সাদা কাপড় দিয়ে বাঁধা। একইভাবে রামপুরহাটেও সকাল থেকে দাপিয়ে বেড়ায় দুষ্কৃতীরা। তাদের মুখে কাপড়, হাতে লাঠি। বিভিন্ন বাসে যাত্রীদের ব্যাগে তল্লাশি চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। নাকাল হয়ে প্রতিবাদের পথে কেউ হাঁটেননি। কার ঘাড়ে ক’টাই বা মাথা ! মুখ বুঝে সহ্য করতে হয়েছে অত্যাচার।


এই সংক্রান্ত আরও খবর : কেষ্ট ম্যাজিকে ভোটের আগেই বীরভূম দখল তৃণমূলের

সকাল ১১টায় কমিশন থেকে মনোনয়ন জমা বাতিল ঘোষণা করতেই একদল দুষ্কৃতী বাইক চড়ে রামপুরহাট দাপায়। বিরোধীদের অভিযোগ, পুলিশ ছিল নিষ্ক্রিয়। জেলা কংগ্রেস সভাপতি সৈয়দ সিরাজ় জিম্মি বলেন, “সংবিধানের যে শপথ নিয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছিল তা এখন ভুলে গেছে পুলিশ। তাই তো সাধারণ মানুষকে নিরাপত্তা না দিয়ে শাসকদলের দুষ্কৃতীদের সহযোগিতা করছে।” BJP-র জেলা অবজ়ারভার সমীরণ সাহা বলেন, “পুলিশ ঠুঁটো জগন্নাথ। তাই বিরোধীরা মনোনয়ন জমা দিতে পারল না। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও প্রার্থীদের নিরাপত্তা দেয়নি পুলিশ। আমরা মানুষের রায়ের অপেক্ষায় রয়েছি। লোকসভায় এই সন্ত্রাসের ফল পাবে শাসকদল।” বিরোধীদের অভিযোগ শুনে হেসে ফেলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বলেন, “মানুষ উন্নয়নের সঙ্গে রয়েছে। অভিযোগকারীরা ভুল বকছেন।”


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES