• A
  • A
  • A
কাছাকাছি আসতে ভয় ? জানুন এই লক্ষণগুলি দেখে

সম্পর্কে থেকে একে অপরকে বুঝতে পারাটা খুব দরকার। না হলে সম্পর্কের ভিত মজবুত হয় না। এর পাশাপাশি কাছাকাছি আসাও দরকার। তবে সেটা যে সব সময় শারীরিক হতে হবে, তার কোনও মানে নেই। মানসিকভাবে কাছাকাছি আসাটাই বড় বিষয়। অনেকেই শারীরিকভাবে কাছাকাছি থাকলেও, মানসিকভাবে তারা একে অপরের থেকে অনেক দূরে থাকে। এর ফলে ধীরে ধীরে সম্পর্কটাই কেমন যেন ফিকে হয়ে যায়। আর আপনি বা আপনার সঙ্গী কাছাকাছি আসতে ভয় পাচ্ছেন কি না তা জেনে নিন এই লক্ষণগুলি দেখে...


কাজকে বেশি গুরুত্ব দেওয়া


  • হয়তো কোনও সম্পর্কে রয়েছেন। অথবা নতুন কোনও সম্পর্ক শুরু করতে চলেছেন। অনেকদিন ধরেই কাজের চাপে আপনারা দু’জনেই একে অপরকে সময় দিতে পারছেন না। তাই কাজ থেকে কিছুটা সময় বের করে আপনার পার্টনার একটা প্ল্যান তৈরি করেছেন। কিন্তু, কাজের চাপের অজুহাত দেখিয়ে আপনি তা এড়িয়ে গেলেন। আপনি জানেন যে কটাদিন অফিস থেকে ছুটি পেতেই পারেন। তাতে আপনার কোনও সমস্যা নেই। তবে তা না নিয়ে পার্টনারকে এড়িয়ে গেলেন।

অতিরিক্ত রেগে যাওয়া

  • কথায় কথায় রেগে যাওয়ার অর্থ কিন্তু অপরিপক্কতার লক্ষণ। ধরুন পার্টনার যখনই কোনও প্ল্যান বানান না কেন আপনি ঠিক তা ভেস্তে দেন। কোনও না কোনও কারণে রাগ দেখিয়ে বিষয়টিকে এড়িয়ে যান। তাঁর সঙ্গে এক মুহূর্ত সময় কাটাতে গেলেই আপনার চিন্তা হয়ে যায়।

আপনি উলটো দিকে চলে যান

  • কোনও পার্টির মধ্যমণি হতে কে না চায়। আর মধ্যমণি হওয়ার মানেই হল সবার অ্যাটেনশন থাকবে আপনার দিকে। কিন্তু, এই সময় যদি কেউ আপনার বেশি কাছাকাছি আসার চেষ্টা করে তাহলেই আপনি উলটোদিকে চলে যান। এর ফলে সেই মানুষটিরও আপনাকে জানার ইচ্ছে চলে যায়।

অতিরিক্ত পারফেকশন

  • অনেকেই আবার চট করে কোনও সম্পর্কে জড়াতে চান না। আবার অনেকে সম্পর্কে থেকেও পারফেকশন চান। ফলে সম্পর্ক বেশি দিন টেঁকে না। পারফেকশেনর আড়ালে আসলে কাছকাছি আসতেই ভয় পান তাঁরা।

ঘন ঘন পার্টনার চেঞ্চ

  • কাছাকাছি আসার ভয়ে অনেকে আবার ঘন ঘন পার্টনার চেঞ্চ করেন। কোনও সম্পর্কে বেশি দিন হয়ে যাওয়ার পরই তাঁরা সম্পর্ক ভাঙার জন্য উঠে পড়ে লাগেন। যেভাবেই হোক না কেন সম্পর্ক ভাঙার চেষ্টা করেন তাঁরা। কারণ জানেন যে একটা সম্পর্ক বেশিদিন হয়ে যাওয়ার পরই একে অপরের কাছাকাছি আসার পালা আসবে। তার আগেই সম্পর্কে ইতি টানার চেষ্টা করেন।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES