• A
  • A
  • A
সন্তান নিয়ে ডেটিংয়ে সঙ্গী, কী করবেন ?

একটা নতুন সম্পর্ক কখন কীভাবে শুরু হয় তা কেউ বলতে পারে না। আসলে সম্পর্ক কোনও বয়সের বাধা মানে না। কোনও পরিস্থিতিতেই সে পিছু হটতে পারে না। চরম প্রতিকূলতাও সে জয় করার চ্যালেঞ্জ নেয়। ঠিক সেইরকমই একটা চ্যালেঞ্জ হল, এমন কোনও মানুষের সঙ্গে ডেট করা যার ইতিমধ্যেই সন্তান রয়েছে। সেক্ষেত্রে সন্তানদের মানিয়ে নেওয়াটাই একটা বড় চ্যালেঞ্জে পরিণত হয়। তাহলে জেনে নিন এই পরিস্থিতিতে কী করবেন আর কী করবেন না ?


সন্তানদের আগে গুরুত্ব দিন


  • এক্ষেত্রে আপনাকে প্রথমেই বুঝতে হবে যে আপনি কাকে প্রথম অগ্রাধিকার দেবেন। এখানে পার্টনারের থেকে বেশি তাঁর সন্তানদের অগ্রাধিকার দিতে হবে। কারণ আপনি যদি একবার তাদের হাত করে নিতে পারেন, তাহলে আর কোনও কথাই নেই। আর এর জন্যই সবার আগে কোনও প্ল্যান তৈরি করার সময় তাদের কথা ভাবুন। পার্টনার রেগে গেলে তাঁকে বোঝান। দেখবেন তিনি ঠিক বুঝতে পারবেন।

পার্টনারের প্রাক্তনের সঙ্গে ডিল করতে হতে পারে

  • সন্তানের প্রতি সবারই একটা আলাদা স্নেহ থাকে। আর এক্ষেত্রে আপনার পার্টনারের প্রাক্তন স্বামী বা স্ত্রী যদি বেঁচে থাকেন তাহলে তাঁর সঙ্গে ডিল করার জন্য অবশ্যই প্রস্তুত থাকুন। কারণ পান থেকে চুন খসলেই কিন্তু, তিনি আপনাকে ধরবেন। ফলে এই পরিস্থিতিতে কীভাবে ডিল করবেন সেটা আপনিই ভেবে দেখুন।

যে কোনও পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে শিখুন

  • ধরুন আপনারা একসঙ্গে কোথাও যাওয়ার প্ল্যান বানালেন। কিন্তু, পরের দিন যে পার্টনারের মেয়ের স্কুলে পরীক্ষা আছে সেটা আপনি জানতে না। তখন মন খারাপ লাগলেও বুকে পাথর চেপে ধরে প্ল্যান বাতিল করুন। সব সময় একটা কথা মনে রাখবেন সারা জীবন সুখী থাকতে চাইলে আপনাকে প্রথম প্রথম এগুলি করতেই হবে।

পার্টনার একটা আলাদা গুরুত্ব

  • আপনার এই ত্যাগ পার্টনার কিন্তু বুঝবেন না। তাই তাঁকে সেই বিষয়গুলি বোঝানোর দায়িত্ব আপনারই। না হলে সম্পর্ক মোটেই টিকবে না। ফলে সন্তানদের পাশাপাশি তাঁকেও একটু আলাদা গুরুত্ব দিন। আপনি তাঁকে কতটা ভালোবাসেন আর ছেড়ে যে কোথাও যাবেন না সেটা তাঁকে বার বার বোঝান।

অনেক বাধা আসতে পারে

  • প্রচুর বাধা আসবে। কিন্তু, আপনাকে ধৈর্য ধরে থাকতে হবে। মাথা গরম করলে চলবে না। একটা ভুল পদক্ষেপ আপনার সব কিছু বরবাদ করে দিতে পারে। পরিস্থিতি যতই জটিল হোক না কেন মাথা ঠান্ডা রেখে চিন্তা করুন। প্রথম কয়েকটা মাস একটু কষ্ট হবে। তারপর সব ঠিক হয়ে যাবে।

বিশ্বাস অর্জন করতে হবে

  • পার্টনার ও তাঁর সন্তানদের বিশ্বাস অর্জন করা একটা বড় বিষয়। তাই সবার আগে তাঁদের বিশ্বাস অর্জন করার চেষ্টা করুন। তাঁদের ভালো লাগার জিনিসগুলি করুন। তাঁদের বন্ধু হওয়ার চেষ্টা করুন। দেখবেন ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তেমন হলে সন্তানদের স্কুল তাদের বন্ধু এই সব নিয়ে আলোচনা করুন। তাদের ভয় লাগার বিষয়, আপনার ছোটোবেলার অভিজ্ঞতা সবকিছু দিয়েই মন জয় করার চেষ্টা করুন।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES