• A
  • A
  • A
কীভাবে কাটিয়ে উঠবেন প্রেমে ব্যর্থতার গ্লানি

প্রেমে একবার ধোকা খেলে সেই ভয় সব সময়ই যেন তাড়া করে বেড়ায়। নতুন করে প্রেমে পড়তেও ভয় পান অনেকেই। পার্টনারকে মন প্রাণ থেকে বিশ্বাসও করতে পারেন না। এর ফলে অনেক সময় নতুন সম্পর্কও ভেঙে যায়। আর এই ভয় যতক্ষণ না পর্যন্ত মন থেকে দূর হয় ততক্ষণ কোনওভাবেই শান্তি পান না তাঁরা। পার্টনার যত ভালোই হোক না কেন বিশ্বাস তাঁরা করতেই পারেন না। তাই ধোকা খাওয়ার পর নতুন কোনও সম্পর্কে জড়ানোর আগে এগুলি অবশ্যই করুন...


অতীতকে ভুলে যান


  • অতীতে কী হয়েছে। আপনার সঙ্গে কে কী করেছে। তা মনে রাখার কোনও দরকার নেই। একটা অধ্যায় শেষ করে নতুনভাবে আরও একটা অধ্যায় শুরু করুন। তাতে দেখবেন কোনও সমস্যা হবে না। আর অতীতকে যতই মনে রাখবেন তত মন খারাপ হবে। কোনও দিনই শান্তি পাবেন না। একটা জিনিস মনে রাখবেন যে হাতের সব কটা আঙুল যেমন সোজা হয় না, তেমন আমাদের সমাজে সব মানুষও একইরকম হয় না। খারাপ ভালো এই দুই থাকে। তার মধ্যে আমাদের বেছে নিতে হয়। তাই এবার প্রেমে ধোকা খেয়েছেন এর মানে আর কোনও সম্পর্কেই যাবেন না সেটা কখনওই হয় না। কাউকে ভালো লাগলে ঝাঁপিয়ে পড়ুন।

নেতিবাচক চিন্তা ভুলে যান

  • কে ভালো কে খারাপ সেই চিন্তা অবশ্যই করুন। কিন্তু, তার মানে এই নয় সারাক্ষণই মনের মধ্যে একই চিন্তা করতে থাকবেন। সব সময় যদি নেতিবাচক চিন্তা ভাবনা করেন তাহলে শান্তি পাবেন না। ভয় আপনাকে সারাক্ষণ কুরে কুরে খাবে। নতুন সম্পর্ক যখন শুরু করতে যাচ্ছেন, তখন নতুন চিন্তাভাবনা করুন। তার পাশাপাশি পজিটিভ চিন্তা আনুন। দেখবেন সব ভালো লাগবে।

মন খুলে কথা বলুন

  • পার্টনারের সঙ্গে মন খুলে কথা বলুন। কোনও জায়গাতে কোনওরকম সন্দেহ হলেই তার সঙ্গে আলোচনা করুন। তার কোনও জিনিস খারাপ লাগলে সেটাও বলুন। এভাবে মন যেমন হালকা হবে, তেমনই একে অপরের প্রতি বিশ্বাস বাড়বে।

সিক্সথ সেন্সের উপর বিশ্বাস করবেন না

  • সিক্সথ সেন্স যে সব সময় ভালো কাজ করে বা সঠিক কথা বলে তার কোনও মানে নেই। কাজেই নিজের উপর বিশ্বাস রেখে এগিয়ে যান। এই সিক্সথ সেন্সের উপর বেশি ভরসা করলে মনে খালি নেতিবাচক চিন্তা আসবে। তাই জীবন আপনাকে যেভাবে চালাতে চায় তেমন ভাবেই চলুন। যে কোনও খারাপ পরিস্থিতির জন্য নিজের মনকে সব সময় প্রস্তুত রাখুন। আর এই বিষয়গুলিকে খুব একটা গুরুত্ব দেবেন না। দেখবেন ভালো থাকবেন।

কোনও থেরাপি নিতে পারেন

  • কোনও কিছু করেই যদি মন ভালো না হয় তাহলে থেরাপি নিতে পারেন। তেমন হলে কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করুন। দেখবেন আস্তে আস্তে সব ভয় মন থেকে দূর হয়ে যাবে।



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES