• A
  • A
  • A
অতিরিক্ত পারফেকশন ভাঙতে পারে আপনার সম্পর্ক

পারফেকশন খুবই ভালো। কিন্তু, জীবনের প্রতিটা মুহূর্ত ও সম্পর্ককে যদি পারফেক্ট করতে যান তাহলে সমস্যা হবে। জীবনের সব জিনিসকে কোনওভাবেই পারফেক্ট করা যায় না। আর তাকে পারফেক্ট করতে যাওয়াও ঠিক না। তার মধ্যে অন্যতম হল সম্পর্ক। আপনার কাছের মানুষের সঙ্গে যদি সম্পর্ক পারফেক্ট করতে যান তাহলে পুরো বিষয়টাই ঘেঁটে যেতে পারে। একাকীত্ব আপনাকে গ্রাস করতে পারে।


কীভাবে ?

আপনি কখনওই সন্তুষ্ট হবেন না

  • সবাই সব কিছু পারে না। খারাপ লাগলেও এটা একেবারেই সত্যি। ধরুন সঙ্গী আপনার উপর যথেষ্ট নির্ভরশীল। আর ছোটো থেকেই সে ঘরের জিনিস খুব একটা গুছিয়ে রাখে না। মানে যেখানকার জিনিস যেখানে রাখা উচিত সেটা রাখে না। কিন্তু, আপনি ঘর গুছিয়ে রাখা পছন্দ করেন। ঘর ইগোছালো থাকুক পছন্দ করেন না। আর তা নিয়ে আপনি যদি তাকে সারাক্ষণই টিকটিক করতে থাকেন, তাহলে সেটা তার ভালো নাও লাগতে পারে। আর এতে আপনাদের সম্পর্কের ভিত নড়ে যায়। আপনিও সন্তুষ্ট থাকতে পারবেন না।

ছোটো ছোটো বিষয় নিয়ে মন খারাপ করে থাকবেন


  • পারফেক্ট হওয়ার জন্য ছোটো ছোটো বিষয় নিয়েও আপনি সঙ্গীর সঙ্গে ঝগড়া করেন। হয়তো সে বাড়িতে এসে হাত পা না ধুয়েই টিভির সামনে বসে পড়ে। আর সেটা আপনার খুবই বিরক্ত লাগে। এর জন্য প্রায় প্রতিদিনই আপনি চিৎকার করেন। সারাদিন কাজ করে আসার পর তারও আপনার চিৎকার শুনতে ভালো লাগে না। ফলে সেও আপনাকে দু এক কথা শুনিয়ে দেয়। যা আপনার গায়ে লেগে যেতে পারে। তাই চিৎকার না করে একদিন তাকে বুঝিয়ে বলুন। চিৎকার কোনও সমাধান নয়। পারফেক্ট হওয়ার জন্য নয় তার শরীরের ভালোর জন্যই যে আপনি সেই কথা বলছেন সেটা বোঝান। দেখবেন তিনি বুঝতে পারবে।

ক্ষমা করাও আপনার কাছে কঠিন হয়ে যাবে

  • আপনার যা চাহিদা যদি সঙ্গী পূরণ করতে না পারে তাহলেই আপনার মন খারাপ হয়ে যাবে। আপনার এতটাই খারাপ লাগবে যে তাকে ক্ষমা করতেও ভালো লাগবে না। রোজকার এই খারাপ লাগা জমতে জমতে এক সময় তা বড় আকার ধারণ করবে। তখন আর কিছুই করার থাকবে না। আর আপনিও মনে কখনও শান্তি পাবেন না। তাই কখনও সম্পর্ককে একটু এলোমেলো হতে দিন। দেখবেন তা আবার ঠিক হয়ে যাবে।

মনের মধ্যে সব সময় একটা সংশয় থাকবে

  • বিশেষজ্ঞদের মতে যারা সব সময় পারফেক্ট থাকে তাদের চিন্তা ভাবনা স্পষ্ট হয় না। তাদের আসল চেহারা মানুষের বুঝতে অনেকটা সময় লাগে। কিন্তু, যারা পারফেক্ট হয় না তাদের জীবনটা একটা খোলা বইয়ের মতো। তাদের লুকোনোর তেমন কিছুই থাকে না। তারা নিজেকে নিয়ে একটু মত্ত থাকে। তবে কারও ক্ষতি করে না। অন্যদিকে, যারা সব ক্ষেত্রে পারফেক্ট তাদের মধ্যে কোনও না কোনও সমস্যা থাকে পারফেক্ট হওয়ার মধ্যে দিয়ে যা তারা ঢাকা দেওয়ার চেষ্টা করে। এবার আপনি ঠিক করে নিন যে কোন ধরনের মানুষকে নিজের জীবন সঙ্গী হিসেবে বেছে নেবেন।

ভালোবাসাই সব শেষ কথা

  • ভালোবাসা কখনও পারফেক্ট হতে পারে না। এটা মন থেকে আসে। কোনও ফিলিংসকে পারফেক্ট বানাতে গেলে সমস্যা তৈরি হবে। অযথা যদি সম্পর্ক পারফেক্ট বানাতে যান তাহলে তা কোনওদিনই টিকবে না। চিরতরে শেষ হয়ে যাবে। সব সময় টিকটিক করার ফলে আপনার সঙ্গীর একঘেয়েমী লাগবে। যার ফলে সম্পর্ক একদিন শেষ হয়ে যাবে। তখন আর আপনার কিছুই করার থাকবে না।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ব্যবসা-বাণিজ্য

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  MAJOR CITIES